বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হলি আর্টিজান হামলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত রাজীবের অন্যতম সহযোগী গ্রেফতার

আপডেট : ০৪ মার্চ ২০২০, ২০:৩৬

নীলফামারীর জলঢাকা উপজেলায় রশিদুল ইসলাম (৩২) নামে এক জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। সে ঢাকার গুলশানের হলি আর্টিজান হামলা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত রাজীব গান্ধীর অন্যতম সহযোগী বলে জানায় জলঢাকা থানা পুলিশ। গ্রেফতারকৃত রশিদুল ইসলাম লালমনিরহাটের শামসুল আলম খন্দকারের ছেলে। 

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (৩ মার্চ) দিবাগত গভীর রাতে জলঢাকা উপজেলার শৌলমারী ইউনিয়নের তিস্তা নদীর চর গোপালঝাড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, ২০১৫ সালের ৯ আগস্ট সকালে জলঢাকা উপজেলার গোলমুন্ডা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাবধ চন্দ্র রায় তার জলঢাকার বাসা থেকে ইজিবাইক যোগে স্কুলে যাচ্ছিলেন। ছদ্মবেশে একই ইজিবাইকে ছিল দু’জন জেএমবি সদস্য। পথে মাধব মাস্টারকে প্রকাশ্যে গুলি ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে তারা। পরে আশঙ্কাজনক অবস্থায় মাধব মাস্টারকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৩ দিন পর তার মৃত্যু হয়।

এ ঘটনায় মামলা হলে পুলিশ ও সিআইডির তদন্তে বেরিয়ে আসে ঘটনার সঙ্গে জেএমবি সদস্যরা জড়িত। ওই মামলায় নীলফামারীর সিআইডি জেএমবি সদস্য মোছাব্বির খন্দকার প্রিন্স ওরফে রিপন এবং সাবু ওরফে মিজানকে গ্রেফতার করে। মাধব মাস্টার হত্যার সঙ্গে জড়িত তাদের সহযোগী রশিদুল ইসলাম নাম পরিবর্তন করে ছদ্মনামে আব্দুর রশীদ ও আবুল কালাম আজাদ পরিচয়ে পুলিশের চোখ ফাঁকি দিয়ে চলাচল করছিল। এ ছাড়া রশিদুল জেএমবি সদস্য সাজাপ্রাপ্ত তৈয়ব আলীর সঙ্গে বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডে অংশ নিয়েছিল।

আরো পড়ুন: একযুগ পর শিকলমুক্ত হলেন হাবিবুন

আজ বুধবার (৪ মার্চ) নীলফামারীর জলঢাকা থানার ওসি মোস্তাফিজুর রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, মাধব মাস্টার হত্যাকাণ্ড মামলায় জেএমবি সদস্য রশিদুল ইসলাম ছদ্মনামে লুকিয়ে লুকিয়ে চলাচল করতো। গোপন সংবাদে নিশ্চিত হয়ে অভিযান চালিয়ে তাকে তার বাড়ি হতে গ্রেফতার করা হয়।

ইত্তেফাক/এএএম