ঢাকা শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
২৮ °সে

ক্রান্তিকালেও চুরি, ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ক্রান্তিকালেও চুরি, ইউপি চেয়ারম্যান গ্রেফতার
কারচিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু। ছবি: সংগৃহীত

বরগুনার পাথরঘাটায় জেলেদের ভিজিএফ চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে কারচিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুকে গ্রেফতার করে ডিবি পুলিশ। শনিবার দুপুরে তাকে গ্রেফতারের পর জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের কার্ডধারী ৫৫০ জন জেলের জন্য বরাদ্দ করা ভিজিএফের ৪৪ টন চাল গ্রহণ করেন ইউপি চেয়ারম্যান। যা প্রতি জেলেকে দু’মাসের জন্য ৮০ কেজি করে বিতরণ করার কথা। কিন্তু চেয়ারম্যান ট্যাগ অফিসারের অনুপস্থিতিতে প্রতি জেলেকে মাত্র ৩০ কেজি করে বিতরণ করেন। অভিযোগ ওঠে ২৭ হাজার ৫০০ কেজি চাল আত্মসাতের। এ ঘটনায় পাথরঘাটা উপজেলা পিআইও নাসরিন সুলতানার অভিযোগের ভিত্তিতে তাকে আটক করে ডিবি পুলিশ।

এ ব্যাপারে তদন্তে আসা, পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির জানান, চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু চাল বিতরণে অনিয়ম করেছেন। তিনি বরাদ্দকৃত ৪৪ মেট্রিকটন চালের মধ্যে মাত্র সাড়ে ১৬ মেট্রিকটন চাল বিতরণের সঠিক প্রমাণ দিতে পেরেছেন, বাকিটা পারেননি।

আরও পড়ুন: সোশ্যালে বিতর্কিত পোস্ট, আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতা আত্মগোপনে

ভিজিএফ চাল বিতরণে দায়িত্বে থাকা সরকারি কর্মকর্তা (ট্যাগ অফিসার) রনজিৎ মিস্ত্রী বলেন, আমাকে না জানিয়ে আমার অনুপস্থিতিতে চাল বিতরণ করা হয়েছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির জানান, পিআইওর অভিযোগের ভিত্তিতে পুলিশ ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুকে গ্রেফতার করার পর জেল হাজতে প্রেরণ করেছে।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৬ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন