ঢাকা শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
২৫ °সে

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ঈদে ঘরমুখী যাত্রীদের চাপ বেড়েছে

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ঈদে ঘরমুখী যাত্রীদের চাপ বেড়েছে
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ঈদে ঘরমুখো যাত্রীদের চাপ বেড়েছে। ছবিঃ ইত্তেফাক

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ঈদে ঘরমুখো যাত্রীদের চাপ বেড়েছে। লঞ্চ ও স্পীডবোট বন্ধ থাকায় ফেরিতে প্রচুর পরিমাণে যাত্রীদের ভীড় দেখা গেছে।

শনিবার (২৩ মে) ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে আসা ঈদে ঘরমুখী মানুষ শিমুলীয়া ঘাটে এসে ভিড় জমায় পদ্মা নদীতে ফেরিতে পার হওয়ার উদ্দেশ্যে। ঈদে ঘরমুখী মানুষ এপাড় থেকে ওপারে অতিরিক্ত ভাড়া দিয়েও মাইক্রোবাস, মোটরসাইকেল, ইজিবাইকসহ বিভিন্ন যানবাহনে করে গন্তব্যে যাচ্ছে যাত্রীরা।

তবে ফেরিগুলোতে জরুরী অ্যাম্বুলেন্স, ব্যক্তিগত গাড়ি, কাঁচামালবাহী ও পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে। প্রতিদিনের মতো আজকেও মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ ব্যারিকেড দিয়ে যাত্রীবাহী পরিবহন উল্টোপথে ফিরিয়ে দিচ্ছেন।

আরও পড়ুনঃ করোনায় দুইবার মৃত্যু ঘোষণা করা মেয়েটি বেঁচে উঠলো!

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট ম্যানেজার আ: আলিম মিয়া বলেন, শনিবার ভোরের আলো ফুটতে না ফুটতেই রাজধানী ঢাকা থেকে সড়ক পথে মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে আসছেন যাত্রীরা। পাড়ি দিচ্ছেন সাত কিলোমিটারের এই পদ্মানদী। গণপরিবহন বন্ধ থাকার কারণে কাঁঠালবাড়ী ঘাটে এসে বিপাকে পড়ছে যাত্রীরা। কেউ কেউ পায়ে হেটে আবার কেউ ছোট যানবাহনে করে নিজ নিজ গন্তব্যে ছুঁটছেন। ঘাটে উভয়পাড়ে বেড়েছে ছোট বড় গাড়ি ও পণ্যবাহী ট্রাকের চাপও। এদিকে যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় ১৭টি ফেরির মধ্যে ১৩টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে।

ইত্তেফাক/এমএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৬ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন