বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাগেরহাটে করোনায় আইনজীবীর মৃত্যু

আপডেট : ১৬ জুলাই ২০২০, ২০:৪৩

বাগেরহাটে করোনায় আক্রান্ত হয়ে অ্যাডভোকেট এনামুল হক টিপু (৬০) নামে এক আইনজীবী মারা গেছেন। মঙ্গলবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। আইনজীবীর করোনা পরীক্ষার রিপোর্ট বৃহস্পতিবার সন্ধ্যায় পজেটিভ এসেছে। এনিয়ে বাগেরহাট জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যের সংখ্যা দাঁড়ালো ৮জনে। বাগেরহাট স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রায়ত প্রধানশিক্ষক শেখ দবির উদ্দিনের প্রথম সন্তান অ্যাডভোকেট টিপুর করানা উপসর্গ দেখা দিলে পাঁচদিন আগে স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে। এরমধ্যে টিপুর শারীরিক আবস্থা খারাপ হলে ছোট ভাই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের চিকিৎসক ডা. জহিরুল হক তার হাসপাতালে নিয়ে আইসিইউতে ভর্তি করেন। 

নমুনা সংগ্রহ করে রিপোর্ট আসার আগেই মঙ্গলবার রাতে টিপু যান। বুধবার সকালে করোনা  বিধি মেনে সদর উপজেলার বানিয়াগাতী গ্রামে পারিবারিক করবস্থানে তাকে দাফন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় তার করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে।

বাগেরহাট জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তরা সদর উপজেলার বাসিন্দা। এই নিয়ে বাগেরহাট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৬০জনে। এরমধ্যে ৮ জনের মৃত্যু হয়েছে। ২২৮জন সুস্থ হয়েছেন। অন্যরা চিকিৎসাধীন রয়েছেন। নতুন করোনা আক্রান্তদের বাড়ি লকডাউন করে তাদের বাড়ি ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখা হয়েছে।

ইত্তেফাক/আরকেজি