বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রডের পরিবর্তে বাঁশ: এবার নারী ইউপি সদস্য বরখাস্ত 

আপডেট : ১৯ জুলাই ২০২০, ০১:৩৪

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার ১২নং আছিম পাটুলী ইউনিয়ন পরিষদের (ইউপি) সংরক্ষিত নারী আসনের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সদস্য মোছা. রাশিদা খাতুনকে বরখাস্ত করা হয়েছে। লোকাল গভর্নেন্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) আওতায় ইউড্রেইন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ হতে উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর আগে একই অভিযোগে ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আলীকে (আলম) সাময়িক বরখাস্ত করা হয়।

আরও পড়ুন: কালভার্ট নির্মাণে রডের পরিবর্তে বাঁশ!

সাময়িকভাবে বরখাস্তকৃত সদস্যদের কেন চূড়ান্তভাবে তাদের পদ থেকে অপসারণ করা হবে না তার জবাবপত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণের জন্য অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন: কালভার্ট নির্মাণে রডের পরিবর্তে বাঁশ, সেই ইউপি সদস্য বরখাস্ত 

ফুলবাড়ীয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল ছিদ্দিক বলেন, ‘ইউপি সদস্য মোহাম্মদ আলী আলমকে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন পেয়েছি। সংরক্ষিত আসনের নারী ইউপি সদস্য মো. রাশিদা খাতুনকে বরখাস্তের প্রজ্ঞাপন এখনও হাতে পাইনি। রবিবার অফিস খুললে পাওয়ার সম্ভাবনা রয়েছে।’

ইত্তেফাক/এএএম