শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফুলবাড়ী সীমান্তের ওপারে নিজ রাইফেলের গুলিতে বিএসএফ সদস্য আহত

আপডেট : ১২ আগস্ট ২০২০, ২০:০৭

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে অসাবধানতার কারণে টহলরত অবস্থায় নিজ রাইফেলের গুলিতে গুরুতর আহত হয়েছেন ভারতীয় এক বিএসএফের সদস্য। এ ঘটনাটি ঘটেছে কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার পশ্চিম অনন্তপুর সীমান্তের ওপারে ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার সাদেনেরকুটি সীমান্তে ।

আহত ওই বিএসএফ সদস্যকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন লালমনিহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার। তবে আহত বিএসএফের নাম জানা যায়নি ।  

অনন্তপুর সীমান্তে বসবাসকারী আব্দুল লতিফসহ অনেকেই জানান, বুধবার সকাল সাড়ে নয়টার দিকে আন্তর্জাতিক ৯৪৬ মেইন পিলারের সাব পিলার ৪ এসের পাশ ভারতের সাদেনেরকুটি সীমান্তে আকস্মিকভাবে  গুলির শব্দ পাওয়া যায়। খোঁজ-খবর নেওয়ার পর শোনা যায় ভারতের ১৯২ ব্যাটালিয়নের বিএসএফের অধীনে ঝিকরী ক্যাম্পের টহলরত অবস্থায় এক বিএসএফের সদস্য অসাবধানতার কারণে তার হাতের রাইফেলটি পড়ে যায়। সেই রাইফেলটি মাটি থেকে তুলে হাতে নিতে গিয়ে গুলি ছোড়ে তার শরীরে লাগে।  সাথে সাথে জ্ঞান হারিয়ে ফেলে অচেতন হয়ে পড়ে ওই সদস্য। পরে বিএসএফের গাড়ি এসে ঘটনাস্থল থেকে আহত বিএসএফ সদস্যকে উদ্ধার করে । 

আরও পড়ুন: জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে

এ প্রসঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বি‌জি‌বি) লালম‌নিরহাট ১৫ ব্যাটালিয়নের কমান্ডার  লে.ক‌র্নেল এস এম তৌ‌হিদ-উল-আলম জানান, টহলরত অবস্থায় এক বিএসএফের সদস্যের হাত থেকে নিজের রাইফেল পড়ে যায়। পরে লাইফেল তুলতে গিয়ে গুলি বের হয়ে শরীরে লেগে আহত হয়েছেন। তবে তার নাম ঠিকানা এখনও জানা যায়নি। পতাকা বৈঠকে বিস্তারিত জানাবেন বলে বিএসএফ আমাদেরকে জানিয়েছেন।

ইত্তেফাক/এএএম