নরসিংদীতে বাস ভাড়ায় নৈরাজ্য, মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি

নরসিংদীতে বাস ভাড়ায় নৈরাজ্য, মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি
নরসিংদী বাসস্ট্যান্ড। ছবি: সংগৃহীত

নরসিংদীতে সড়ক পথে মানা হচ্ছে না স্বাস্থ্য বিধি ও সরকার নির্ধারিত ভাড়ার মূল্য তালিকা। যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করলেও স্বাস্থ্য বিধি মেনে যাত্রীদের বসানো হচ্ছে না। এক সিট ফাঁকা রেখে বসানোর কথা থাকলেও তা মানছে না বাস চালক ও হেলপাররা। যাত্রীদের দাঁড় করিয়েও বহন করা হচ্ছে।

আমেনা বেগম নামে এক যাত্রী বলেন, প্রতিদিন মাধবদী থেকে ভেলানগর যাতায়াত করি। আগে যেখানে ১০ টাকা ভাড়া ছিল এখন ১৫ অথবা ২০ টাকা দিতে হচ্ছে। বাসের কন্ট্রাকদারদের বেশি ভাড়া আদায়ের ব্যাপারে আমার মতো দু’একজন প্রতিবাদ করলেও বাকিরা নিরবে বাড়তি ভাড়া দিয়ে চলেছেন।

খোঁজ নিয়ে যাত্রীদের এমন অভিযোগের সত্যতা পাওয়া গেছে। ঢাকা সিলেট মহাসড়কের পুরো নরসিংদী অংশেই বাসভাড়া নিয়ে নৈরাজ্য চলছে। লকডাউন শেষে আন্তজেলা ও অভ্যন্তরীণ রুটে বাস চলাচল শুরু হওয়ার পর প্রথম দিকে নিয়ম মানলেও এখন ইচ্ছেমতো ভাড়া ও যাত্রী বহন করছেন পরিবহন শ্রমিকরা।

আরও পড়ুন: মোংলা বন্দরে ৪ কন্টেইনার আমদানি নিষিদ্ধ পোস্তদানা জব্দ

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নরসিংদী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাহমুদুর রহমান বলেন, এ বিষয়ে অভিযান পরিচালনা কর হবে। এখানে শুধু যাত্রী অধিকার নয়, সর্বসাধারণের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিও জড়িত। ফলে কাউকে ছাড় দেওয়ার সুযোগ নেই।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত