ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
৩০ °সে


আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ৩০

আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ৩০
আশুলিয়ায় শ্রমিকদের সড়ক অবরোধ ও পুলিশের অবস্থান। ছবিঃ ইত্তেফাক।

সদ্য ঘোষিত মজুরি কাঠামো বৈষম্য নিয়ে চলমান শ্রমিক আন্দোলনের পঞ্চম দিনেও সাভারের আশুলিয়া শিল্পাঞ্চলে ব্যাপক শ্রমিক বিক্ষোভ হয়েছে। বৃহস্পতিবার সকালে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়ার বেরন, কাঠগড়া ও জামগড়া এলাকায় শ্রমিক ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে।

বিক্ষুদ্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করায় পুলিশ তাদের বাঁধা দিলে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় শ্রমিকদের ইট পাটকেল বিপরীতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে। এ সময় পুলিশ ও শ্রমিকসহ আহত হয়েছে অন্তত ৩০ জন। বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে ১০টি পোশাক কারখানায়।

পুলিশ ও বিক্ষুদ্ধ শ্রমিকরা জানায়, সকালে বেরণ এলাকার কয়েকটি কারখানার শ্রমিকরা কারখানায় ঢুকে কর্মবিরতি পালন করে। একপর্যায়ে সকাল সাড়ে ৮টার দিতে একযোগে সকল শ্রমিকরা কারখানার বাইরে বেরিয়ে এসে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে অবস্থান নেয়। এ সময় তারা সড়কের ওপর ইট ও কাঠের টুকরা ফেলে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাতে বাঁধা দেয়। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে পুলিশ শ্রমিকদের ধাওয়া ও লাঠিচার্জ করে।

আরও পড়ুনঃ সংরক্ষিত মহিলা আসনের চমক হতে পারেন কানতারা খান

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসেন জানান, ‘সকালে আশুলিয়া এলাকায় শ্রমিকরা সড়ক অরবোধ করে বিক্ষোভের চেষ্টা করলে পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দিয়েছে। পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। শিল্পাঞ্চলের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন