সাভার থেকে অপহৃত শিশু ৪ দিন পর রংপুরে উদ্ধার, দম্পত্তি গ্রেফতার

সাভার থেকে অপহৃত শিশু ৪ দিন পর রংপুরে উদ্ধার, দম্পত্তি গ্রেফতার
শিশু অপহরণের ঘটনার আটক অপহরণকারী দম্পতি। ছবিঃ ইত্তেফাক

সাভার থেকে অপহরণের চার দিন পর আমেনা আক্তার নামের আড়াই বছরের এক শিশুকে রংপুর থেকে উদ্ধার করেছে সাভার মডেল থানা পুলিশ। এসময় শিশুটিকে অপহরণ করে মুক্তিপণ দাবিকারী এক দম্পতিকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো- নীলফামারী জেলার জলঢাকা থানার বারইপাড়া গ্রামের আলিয়ার হোসেনের ছেলে আশরাফুল ইসলাম ও তার স্ত্রী বগুড়া জেলার শিবগঞ্জ থানার শোলাগাড়ি গ্রামের দেলোয়ার হোসেনের মেয়ে শামসুর নাহার।

সাভার মডেল থানা পুলিশ জানায়, পোশাক শ্রমিক আসাদুল ইসলাম সাভার পৌর এলাকার পশ্চিম ব্যাংক টাউন এলাকায় পরিবার নিয়ে ভাড়া থাকেন। গত ১৫ সেপ্টেম্বর তাদের প্রতিবেশী শামসুর নাহার নামের এক নারী আসাদুলের আড়াই বছর বয়সী কন্যা শিশুকে নিয়ে দোকানে চকলেট কিনতে গিয়ে আর ফিরে আসেনি। পরবর্তীতে আসাদুলের মোবাইলে ফোন করে মেয়েকে অপহরণ করা হয়েছে জানিয়ে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় তাকে হত্যা করে লাশ গুম করার হুমকি দেয়া হয়। ওইদিনই ঘটনাটি জানিয়ে সাভার মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেন অপহৃত শিশুর বাবা আসাদুল।

আরো পড়ুনঃ ‘৫০ গ্রাম গাঁজা চাই’

এ ব্যাপারে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম জানান, শিশু অপহরণ এবং মুক্তিপণের বিষয়টি আমাদেরকে জানানো হলে বিষয়টি গুরুত্ব দিয়ে অপহৃত শিশুটিকে উদ্ধারে রংপুর, নীলফামারী, বগুড়া ও গাইবান্ধার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। টানা তিন দিন চেষ্টা চালিয়ে তথ্য প্রযুক্তির সহায়তায় রংপুর মডার্ন মোড় এলাকায় অপহরণকারীদের অবস্থান শনাক্ত করা সম্ভব হয়।

পরে শুক্রবার দুপুরে ওই এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারী শামসুর নাহার ও তার স্বামী আশরাফুলকে গ্রেপ্তার এবং অপহৃত শিশু আমেনা আক্তারকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। পরবর্তীতে ওইদিন রাতেই উদ্ধারকৃত শিশুটিকে ঢাকায় এনে তার বাবা মায়ের কাছে বুঝিয়ে দেয়া হয়। এছাড়া গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত