মাছটি বিক্রি হলো ৫৩ হাজার ২’শ টাকায়

মাছটি বিক্রি হলো ৫৩ হাজার ২’শ টাকায়
মাছটি ৫৩ হাজার ২’শ টাকায় বিক্রি হয়। ছবি: ইত্তেফাক

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট এলাকার পদ্মা-যমুনার মোহনায় প্রায় প্রতিদিনই জেলেদের জালে ধরা পড়ছে বিশাল বিশাল আকৃতির বিভিন্ন মাছ। শনিবার (১৯সেপ্টেম্বর) দৌলতদিয়া ফেরি ঘাটের অদূরে মমিন হালদারের জালে ধরা পড়ে ৩৮ কেজি ওজনের একটি বাগাইড় মাছ।

সকালে দৌলতদিয়া রওশন মোল্লার আড়তে মাছটি নিয়ে আসলে শাকিল সোহান মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী শাজাহান শেখ ও নুরু মাছটি ১ হাজার ২০০ টাকা কেজি দরে কিনে নেয়। পরে ঢাকার এক ব্যবসায়ীদের কাছে মাছটি ১ হাজার ৪০০ টাকা কেজি দরে ৫৩ হাজার ২০০ টাকায় বিক্রি করা হয়।

আরও পড়ুন: সাভার থেকে অপহৃত শিশু ৪ দিন পর রংপুরে উদ্ধার, দম্পত্তি গ্রেফতার

মমিন হালদার বলেন, ‘শনিবার ভোর রাতে বেড় জাল নদীতে ফেলি। সকালে জাল টেনে বিশাল আকারের একটি বাঘাইড় মাছ পাই। পরে মেপে দেখি মাছটির ওজন ৩৮ কেজি। দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী মো.শাজান শেখ ও নুরু শেখের কাছে বিক্রি করে দেই।’

শাজাহান শেখ বলেন, ‘মমিন হালদারের জালে বিশাল আকৃতির একটি বাঘাইড় মাছ ধরা পড়ছে এমন খবর শুনে সেখানে যাই। প্রতি কেজি ১ হাজার ২০০ টাকা ধরে মোট ৪৫ হাজার ৬০০ টাকায় মাছটি কিনি। ঢাকায় এক ব্যবসায়ীদের কাছে এই মাছটি ১ হাজার ৪০০ টাকা কেজি দরে ৫৩ হাজার ২০০ টাকায় বিক্রি করেছি। বর্তমানে নদীতে পানি বাড়তে শুরু করছে, যার ফলে ছোট-বড় সব ধরনের মাছ এখন জেলেদের জালে কম ধরা পড়ছে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত