ঈশ্বরগঞ্জে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতিতে ব্যাহত শিশুদের স্বাস্থ্যসেবা

ঈশ্বরগঞ্জে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতিতে ব্যাহত শিশুদের স্বাস্থ্যসেবা
স্বাস্থ্য সহকারীদের চলা কর্মবিরতিতে ব্যাহত শিশুদের স্বাস্থ্যসেবা। ছবি: ইত্তেফাক

ঈশ্বরগঞ্জে স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য ও নিয়োগ বিধি সংশোধনের দাবিতে কর্মবিরতি চলছে। এতে মাঠ পর্যায়ে বন্ধ রয়েছে টিকাদান কর্মসূচি। হাসপাতালে আগত মায়েরা শিশুদের টিকা দিতে না পেরে বাড়ি ফিরে যেতে দেখা গেছে।

হাসপাতাল সূত্র জানায়, উপজেলায় টিকাদানের জন্য ২৬৪টি কেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রে ক্যাম্প চলাকালে বিসিজি, পোলিও, হেপা-বি, নিউমোনিয়া, ইনফ্লুয়েঞ্জা, হাম, রুবেলা রোগের প্রায় ৯ ৯০ জন শিশুকে টিকা প্রদান করা হয়। ২৬ নভেম্বর থেকে লাগাতার টিকাদান কর্মসূচি বন্ধ থাকায় উপজেলার শত শত শিশু বিভিন্ন স্বাস্থ্য ঝুঁকির মধ্যে পড়েছে।

উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে টিকা দিতে আসা চট্টি গ্রামের রোমেছা খাতুন, চরশিহারী গ্রামের দিনা বেগম, কাকনহাটি গ্রামের রহিমা খাতুনসহ অনেকেই জানান, তারিখ অনুযায়ী কেন্দ্রে গিয়ে স্বাস্থ্য সহকারীদের পাওয়া যায়নি। বাধ্য হয়ে হাসপাতালে আসতে হয়েছে। এখানেও কাউকে না পেয়ে টিকা দেওয়া ছাড়াই বাড়ি ফিরে যেতে হচ্ছে। জানা যাচ্ছে না কখন টিকা দেওয়া হবে।

এদিকে উপজেলার আন্দোলনকারীদের পক্ষ থেকে জানানো হয়, তাদের দাবি না মানা পর্যন্ত এ আন্দোলন কর্মসূচি চলবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হুদা খান বলেন, হাসপাতালের স্থায়ী টিকা কেন্দ্রটি সপ্তাহে দুদিন চালু থাকবে। এখানে বিভিন্ন এলাকা থেকে আগত শিশুদের টিকা প্রদান করা হবে।

ইত্তেফাক/এসি

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত