ঢাকা মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬
৩২ °সে


বগুড়ায় বিএনপি নেতারা তুলছেন মনোনয়ন ফরম

বগুড়ায় বিএনপি নেতারা তুলছেন মনোনয়ন ফরম
নির্বাচন ভবন। ফাইল ছবি

উপজেলা পরিষদের নির্বাচনে বগুড়া জেলায় দ্বিতীয় ধাপে ১২টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৮ মার্চ। নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের প্রার্থীরা জোরেশোরে নির্বাচনের প্রস্তুতি নিলেও দলীয় সিদ্ধান্তের কারণে সেভাবে মাঠে নেই বিএনপি। তবে বগুড়ার অনেক উপজেলায় বিএনপির নেতাকর্মীরা নির্বাচনী অফিস থেকে চেয়ারম্যান, মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম উত্তোলন করেছেন।

গত বৃহস্পতিবার পর্যন্ত বগুড়ার বেশ কয়েকটি উপজেলায় ৩০ জন সম্ভাব্য প্রার্থী তাদের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে বিএনপির চেয়ারম্যানসহ অন্য পদে অন্তত: সাতজন প্রার্থী রয়েছেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, দ্বিতীয় ধাপের নির্বাচনের জন্য আগামী ১৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিল, ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই, ২৭ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহার এবং ১৮ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা গেছে, বগুড়ার শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক, শিবগঞ্জ থানা মহিলা দলের সভাপতি এবং থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক বিউটি বেগম মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

বগুড়া সদর উপজেলায় বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর থানা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য দলীয় নেতাকর্মীদের কাছ থেকে দোয়া নিচ্ছেন।

ধুনট পৌরসভার সাবেক প্রশাসক বিএনপি নেতা আকতার আলম সেলিম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা দলের সভাপতি অ্যাডভোকেট খায়রুন নাহার চৌধুরী মনোনয়ন ফরম নিয়েছেন।

নন্দীগ্রামে বিএনপির দুই চেয়ারম্যান প্রার্থীসহ সাতজন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তারা হলেন- উপজেলা চেয়ারম্যান পদে পৌর বিএনপির সভাপতি আহসান বিপ্লব রহিম ও উপজেলা যুবদলের আহ্বায়ক আলেকজান্ডার।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান একে আজাদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি নেত্রী সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আখতার বানু, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস লিপি ও মঞ্জুয়ারা বেগম মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

আরো পড়ুন: যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারি করলেন ট্রাম্প

দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে থানা ছাত্রদলের সাবেক সভাপতি মোজাফ্ফর রহমান টিটু, মহিলা ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান সখিনা বেগম, মাছুমা আক্তার রাংগা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এ ব্যাপারে বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন জানান, দলীয়ভাবে বিএনপি উপজেলা নির্বাচনে যাচ্ছে না। কেউ যদি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে তার দায় দায়িত্ব তাদের উপর থাকবে।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন