ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
৩৪ °সে

গৌরীপুর রেলওয়ে কবরস্থানের সংস্কার কাজ শুরু

গৌরীপুর রেলওয়ে কবরস্থানের সংস্কার কাজ শুরু
গৌরীপুর রেলওয়ে কবরস্থানের সংস্কার কাজ শুরু। ছবি: ইত্তেফাক

দৈনিক ইত্তেফাকে সংবাদ প্রকাশের পর ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে কবরস্থানের সংস্কার কাজ শুরু হয়েছে। গত ২ এপ্রিল দৈনিক ইত্তেফাকের ৫ম পৃষ্ঠায় 'গৌরীপুরে পুকুর গিলে খাচ্ছে প্রিয়জনদের শেষ ঠিকানা' শিরোণামে সংবাদ প্রকাশের পর বিষয়টি নিয়ে রেলওয়ে কতৃপক্ষ ও এলাকাবাসীর নজরে আসে। এলাকাবাসী ও রেলওয়ে স্টাফরা নিজেরাই টাকা সংগ্রহ করে গত ৩ এপ্রিল থেকে কবরস্থানের সংস্কার কাজ শুরু করে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কবরস্থানের আগাছা ও জঞ্জাল পরিস্কার করা হয়েছে। পুকুর থেকে শ্রমিকরা মাটি কেটে কবরস্থানের ভেঙে পড়া স্থানের জমি ভরাট করছে। ইতিমধ্যে প্রায় এককাঠার বেশি জমি মাটি কেটে ভরাট করা হয়েছে। পাশাপাশি সংষ্কার কাজের জন্য রেলওয়ে স্টেশন মসজিদের সামনে মাইকিং করে পথচারী ও ট্রেনযাত্রীদের কাছ থেকে টাকা সংগ্রহ করছেন এলাকাবাসী।

স্থানীয় বাসিন্দা মিলন খান বলেন, 'দৈনিক ইত্তেফাকে খবর দেখে অনেকেই সহযোগিতার বাড়িয়েছেন। পাশাপাশি আমরা এলাকাবাসী ও রেলওয়ে স্টাফরা যে যার মতো টাকা দিয়ে সংস্কার কাজ শুরু করে দিয়েছি। তবে সরকারের পক্ষ থেকে যদি কবরস্থানের সীমানা প্রাচীর নির্মাণ করে দেয়া হয়ে তাহলে কবরস্থানটি পুকুরের ভাঙন থেকে রক্ষা পাবে'। অপর বাসিন্দা কামাল মিয়া বলেন, 'আমরা কবরস্থান সংস্কারের জন্য তিন লাখ টাকা মাটি ভরাট করার উদ্যোগ নিয়েছি। সকলের সহযোগিতা নিয়ে ইতিমধ্যে ৩০ হাজার টাকার মাটি ভরাট করা হয়েছে। আমাদের টাকার সঙ্কট আছে, রেলওয়ে কর্তৃপক্ষ ও বিত্তবান ব্যক্তিরা যদি সহযোগিতার হাত বাড়ায় তাহলে দ্রুত কবরস্থানের সংষ্কার কাজ শেষ হয়ে যাবে'।

আরও পড়ুন: বাঘায় স্কুলছাত্রী উত্যাক্ত, ছাত্রলীগ নেতাসহ তিনজনের অর্থদণ্ড

এ বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ বিভাগীয় রেলওয়ে নির্বাহী প্রকৌশলী সুকুমার বিশ্বাস বলেন, 'কবরস্থান সংস্কারের বিষয়ে স্থানীয় লোকজন আমার সাথে যোগাযোগ করেছে। এ বিষয়ে উদ্যোগ নেওয়ার জন্য আমি স্টেশন মাস্টারকে রেলওয়ে এস্টেট অফিসারের সাথে যোগযোগ করতে বলেছি'।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন