ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
২৭ °সে


ব্যারিস্টার আমিনুল হকের জানাজায় শোকার্ত মানুষের ঢল

ব্যারিস্টার আমিনুল হকের জানাজায় শোকার্ত মানুষের ঢল
বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার মো. আমিনুল হকের জানাজায় মানুষের উপস্থিতির একাংশ। ছবি: ইত্তেফাক

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার মো. আমিনুল হক গত রবিবার সকাল ১০টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার নামাজের জানাজা মঙ্গলবার দুপুর ২টায় তানোর সদরের শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত হয়েছে।

দুপুর দেড়টায় মরহুমের লাশ সেখানে আনা হয়। পরে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তার জানাজায় অংশ নেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার আমিনুল হক ২০০১-০৬ মেয়াদে চার দলীয় জোট সরকারের ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসন থেকে বিএনপির মনোনয়নে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে মহাজোটের প্রার্থীর কাছে পরাজিত হন।

আরও পড়ুন: শ্রীলঙ্কায় জাতীয় শোক দিবস আজ

এর আগে গত রবিবার বেলা ১২টায় ঢাকার ইউনাইটেড হাসপাতাল প্রাঙ্গণে ব্যারিস্টার আমিনুল হকের প্রথম জানাজা, বাদ জোহর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা ও বিকেল ৪টায় জাতীয় সংসদ প্রাঙ্গণে তৃতীয় জানাজা এবং বাদ আসর পল্টনে থাকা বিএনপি কার্যালয়ে মরহুমের চতুর্থ নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। এরপর তার মরদেহ হিমঘরে রাখা হয়।

মঙ্গলবার বিকেলে বাদ আসর নিজ জন্মস্থান গোদাগাড়ীতে ষষ্ঠ জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন কর হবে।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন