ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬
২৮ °সে


রংপুর ভুয়া লাইসেন্সে অস্ত্র মামলায় ৩৯১ জনের বিরুদ্ধে চার্জশিট

রংপুর ভুয়া লাইসেন্সে অস্ত্র মামলায় ৩৯১ জনের বিরুদ্ধে চার্জশিট
রংপুর। ছবি: গুগল ম্যাপ থেকে

রংপুর ডিসি অফিসের জিএম শাখা থেকে জেলা প্রশাসকের স্বাক্ষর জাল করে ভুয়া কাগজপত্র তৈরি করে চারশ অস্ত্রের লাইসেন্স প্রদান ও নবায়ন করা হয়েছিলো। এ ঘটনায় রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের এক কম্পিউটার অপারেটরসহ ৩৯১ জনের সম্পৃক্ততা খুঁজে পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকে দায়ের হওয়া মামলার তদন্তে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসার পর চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে সংস্থাটি।দুদকের জনসংযোগ বিভাগ সুত্রে এ তথ্য জানা গেছে। দ্রুত এই চার্জশিট আদালতে দাখিল করা হবে বলে জানিয়েছেন দুদকের সহকারী পরিচালক আতিকুল ইসলাম।

এর আগে ২০১৭ সালের ১৮ মে রংপুর কোতয়ালী থানায় মামলা দায়ের করা হয়।তদন্তে বে-আইনিভাবে ৩৮৯ জনকে অস্ত্রের লাইসেন্স দেওয়ার মাধ্যম হিসেবে কাজ করার অভিযোগে মোট ৩৯১ জনকে আসামি করে চার্জশিট অনুমোদন করেছে দুদুক।

এর আগে গত ২৫ এপ্রিল এই মামলার চার্জশিটভুক্ত ৬০ আসামি রংপুর সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

উল্লেখ্য, ২০০৩ সাল থেকে ২০১৫ সালের মধ্যে সামসুল ও তার সিন্ডিকেট রংপুর ডিসিদের স্বাক্ষর জাল করে ব্যাকডেটে ৪০০-র বেশি আগ্নেয়াস্ত্রের লাইসেন্স দেয়। এর মাধ্যমে সে কয়েক কোটি টাকার অবৈধ সম্পদের মালিক হয়েছে। ঘটনাটি প্রকাশ হওয়ায় তার অফিসে অভিযান চালিয়ে সামসুলের আলমারি থেকে ১৫টি ভুয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স, ১৫ টি ভুয়া লাইসেন্সের ভলিউম, ৭ লাখ নগদ টাকা, ১১ লাখ টাকার এফডিআর ও ২ লাখ টাকার সঞ্চয় পত্র উদ্ধার করা হয়।

এ ঘটনায় ডিসি অফিস ও দুদক দুটি মামলা করে। র‌্যাব মামলাটি ছায়া তদন্ত শুরু করে। মামলাটি পরে দুদকে স্থানান্তর করা হলে রংপুর র‌্যাব-১৩ সদস্যরা গত বছরের ৬ জুলাই শামসুল ইসলামকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। গত ১৭ সেপ্টেম্বর টাঙ্গাইল থেকে তার সহয়োগী আব্দুল মজিদকে গ্রেপ্তার করা হয়। এছাড়া শামসুলে স্ত্রীর বিরুদ্ধে মামলা করা হয়।

আরও পড়ুন: মৌলভীবাজারে ৩ কলেজ ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে ৪ যুবক গ্রেপ্তার

দুদকের সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, জেলা প্রশাসকের কার্যালয়ের সিল স্বাক্ষর জাল করে অস্ত্রের লাইসেন্স প্রদানের মামলায় ৩৯১জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক ঢাকা অফিস। আরেকবার আসামিদের নাম ঠিকানাগুলো যাচাই করে খুব দ্রুত আদালতে চার্জশিট দাখিল করা হবে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন