শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রতিটি জেলায় নারীদের জন্য পৃথক মার্কেট হবে: জন প্রশাসন প্রতিমন্ত্রী

আপডেট : ১৮ মে ২০১৯, ১৫:৪৫

দেশের প্রতিটি জেলা শহরেই নারীদের জন্য পৃথক মার্কেট নির্মাণ করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

আজ শনিবার মেহেরপুরে জাতীয় মহিলা সংস্থার জেলা কার্যালয় চত্বরে ১২তম ব্যাচে মহিলাদের আত্ম-কর্মসংস্থানের জন্য ক্ষুদ্র ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে আত্মকর্মসংস্থানে প্রত্যেককে ১৫হাজার টাকা করে ৪৪জন নারীর মধ্যে চেক বিতরণ করা হয়। জেলা প্রশাসক মো. আতাউল গণির সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল অলম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী সামিউন বাশিরা পলি প্রমুখ।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, জেলা শহরে মার্কেট তৈরির উদ্দেশ্য হচ্ছে যেখানে নারীরা তাদের তৈরি পণ্য নিজেরাই বিক্রি করতে পারে। শুধু তাই নয়, তৈরি পণ্য যাতে সারাদেশে বাজারজাত করতে পারে সেজন্য ই-মার্কেটিং সিস্টেম চালু করা হবে।

আরো পড়ুন: দ. কোরিয়া-জাপানে ৬০ কোটি ডলারের ক্ষেপণাস্ত্র বিক্রি করছে যুক্তরাষ্ট্র

তিনি বলেন, দেশের প্রধানমন্ত্রী একজন নারী, সংসদীয় উপনেতা ও স্পিকারও নারী। নারীরা এখন অনেক এগিয়ে গেছেন, তাদের অনেকেই বিমান চালাচ্ছেন। তারা কোন দিক থেকে এখন আর পিছিয়ে নেই। সারাদেশের মতো মেহেরপুরেও কোন নারী আর বেকার থাকবে না বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন। এর আগে মন্ত্রী মেহেরপুর জেলা স্টেডিয়াম মাকের্টের উদ্বোধন করেন।

ইত্তেফাক/এমআই