ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
২৭ °সে


তিন নারীর পাকস্থলীতে ৩ হাজার ইয়াবা

তিন নারীর পাকস্থলীতে ৩ হাজার ইয়াবা
ছবি: প্রতীকী, সংগৃহীত

কক্সবাজারের টেকনাফে তিন নারীর পাকস্থলী হতে ৩ হাজার ১৫০ পিস ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ঘটনায় ওই তিন নারী পাচারকারীকে আটক করা হয়েছে। সোমবার রাতে তাদের আটক করলেও মঙ্গলবার দুপুরে তাদের পেট থেকে এসব ইয়াবা বের করা সম্ভব হয়। বিকাল ৩টার দিকে টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়নে অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এসব তথ্য জানান।

আটক তিন নারীরা হলেন, টেকনাফের হ্নীলা আলীখালী এলাকার জাফর আহম্মদের স্ত্রী নূর হাওয়া (৩৫), মৃত মো. ছিদ্দিকের স্ত্রী জরিনা খাতুন (৩৫) ও উত্তর আলীখালী এলাকার জুবাইর হোসনের স্ত্রী সেতারা (৩০)। তারা বিশেষ কায়দায় পেটের ভেতর ৩ হাজার ১৫০ পিস ইয়াবা নিয়ে পাচার করছিল।

টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়নে অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান, সোমবার রাতে টেকনাফের হোয়াইক্যং বিওপির নায়েব সুবেদার মো. শাদেক আলীর নেতৃত্বে একটি বিশেষ টহলদল চেকপোস্টে যানবাহন তল্লাশি করছিলেন। এসময় টেকনাফ থেকে কক্সবাজারগামী পালকী পরিবহনের একটি বাস চেকপোস্টে পৌছলে তল্লাশিকালে কয়েকজন যাত্রীকে সন্দেহ হয়। তাদের নিচে নামিয়ে বিওপিতে কর্মরত বিজিবি নারী সদস্যদের মাধ্যমে তল্লাশি করা হয়। এতে তাদের পেটে ইয়াবা থাকার বিষয়টি সন্দেহ হয়।

আরো পড়ুন: বিএনপির রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ ঘোষণা

তিনি আরো বলেন, পরে এসব নারীদের টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এক্স-রে করে কালো টেপ মোড়ানো অবস্থায় পেটের ভিতরে ইয়াবার অস্তিত্ব নিশ্চিত হয়। এরপর আটক নারীরা তাদের পেটে ইয়াবা থাকার বিষয়টি স্বীকার করেন। বিশেষ কায়দায় তাদের পেট থেকে ইয়াবাগুলো বের করা হয়। জব্দ ইয়াবাসহ আটক নারীদের বিরুদ্ধে মাদক আইনে মামলা করে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।

অপরদিকে, কক্সবাজার ব্যাটালিয়ন ৩৪ বিজিবির মরিচ্যা যৌথ চেকপোস্টের সদস্যরা ইয়াবাসহ এক নারীকে আটক করেছে। বালুখালী হতে পায়ে হেটে কক্সবাজার যাওয়ার সময় চেকপোস্টে সন্দেহজনকভাবে মমতাজ বেগমকে (৫০) তল্লাশি করে এক হাজার ১২০টি ইয়াবা জব্দ করা হয়।

মমতাজ বেগম কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর নাপিতখালীর মৃত খলিল আহমদের স্ত্রী। তার বিরুদ্ধে মাদক আইনে মামলা করে রামু থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন ৩৪ বিজিবির ভারপ্রাপ্ত উপঅধিনায়ক আশরাফ উল্লাহ রণি।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন