ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬
৩২ °সে


সংঘর্ষের পর মেঘনায় লঞ্চ বিকল, তিন শতাধিক যাত্রী উদ্ধার

সংঘর্ষের পর মেঘনায় লঞ্চ বিকল, তিন শতাধিক যাত্রী উদ্ধার
দুর্ঘটনাকবলিত লঞ্চ- ইত্তেফাক

ঢাকা থেকে ছেড়ে আসা এম ভি গ্লোরী অব শ্রীনগর-২ লঞ্চের সাথে একটি বালু ভর্তি কার্গো জাহাজের সংঘর্ষ হয়। সংঘর্ষে লঞ্চের তলা ফেটে বিকল হয়ে যায়।পরে আতঙ্কিত যাত্রীদের বিভিন্ন নৌযানের মাধ্যমে নিরাপদে নদীর পাড়ে নামানো হয়।এতে লঞ্চে থাকা তিন শতাধিক যাত্রী প্রাণহানি থেকে রক্ষা পেয়েছে। লঞ্চটি ঢাকা থেকে ভোলার লালমোহন যাচ্ছিল।

মঙ্গলবার রাত ১০টার দিকে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর দশানী-মোহনপুর এলাকায় এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: এবার কৃষকের ধান কাটবে ছাত্রলীগ

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা লালমোহনগামী এম ভি গ্লোরী অব শ্রীনগর-২ লঞ্চটির সাথে বালু ভর্তি কার্গো জাহাজের ধাক্কা লাগে । ধাক্কায় লঞ্চটির তলা ফেটে যায় এবং পানি উঠে অর্ধনিমজ্জিত হয়ে যায়। লঞ্চটি দ্রুত নদীর পাড়ে নিয়ে যাওয়া হয় এবং স্থানীয়দের সহযোগিতায় বিভিন্ন নৌযানের মাধ্যমে যাত্রীদের নিরাপদে নদীর পাড়ে নামানো হয়। পরে ঢাকা থেকে এম.ভি গ্লোরী অব শ্রীনগর-৮ লঞ্চ এসে যাত্রীদের গন্তব্য উদ্দেশ্যে নিয়ে গেছে

লঞ্চযাত্রী চিকিৎসক মুকুলের কাছ থেকে সংবাদ পেয়ে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ঘটনাস্থলে পৌছে। পরে মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি সদস্য , মোহনপুর কোস্ট গার্ডের সদস্য, কলাকান্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, গ্রাম পুলিশ সদস্য, ফায়ার সার্ভিসের সদস্য ও স্থানীয়দের সহযোগিতায় লঞ্চ যাত্রীদের উদ্ধার করা হয়।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, আল্লাহ তায়ালার অশেষ রহমত এবং সকলের আন্তরিক সহযোগিতায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া গেছে। উদ্ধার কাজ সংশ্লিষ্ট সবার প্রতি তিনি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন