ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬
২১ °সে


জনগণকে দেওয়া কথা রেখেছেন প্রধানমন্ত্রী: রেলমন্ত্রী

জনগণকে দেওয়া কথা রেখেছেন প্রধানমন্ত্রী: রেলমন্ত্রী
ঠাকুরগাঁওয়ে আন্তঃনগর ট্রেন উদ্বোধনের সময় রেলমন্ত্রী। ছবি: ইত্তেফাক

বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, ‘নির্বাচনের পূর্বে ঠাকুরগাঁও সফরে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন এ অঞ্চলের মানুষের জন্য তিনি একটি সরাসরি ঢাকাগামী আন্তঃনগর ট্রেন দিবেন। নির্বাচনের পর জনগণকে দেওয়া সেই কথা রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী আজ এ অঞ্চলের মানুষের জন্য ‘পঞ্চগড় এক্সপ্রেস’ নামের একটি আন্তনগর ট্রেনের উদ্বোধন করেছেন। প্রধানমন্ত্রী যা বলেন তাই করেন।’

শনিবার ঠাকুরগাঁও শহরের রোড রেল স্টেশনে জেলা স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, ‘পঞ্চগড় এক্সপ্রেস নামের এই নতুন ট্রেনটি সাড়ে এগারো ঘন্টার মধ্যে পঞ্চগড় থেকে ঢাকা পৌঁছাবে। ট্রেনটি অনেকটা বিরতিহীনভাবে চলাচল করবে পঞ্চগড়-ঢাকা রেলপথে। ট্রেনটি পঞ্চগড় থেকে ছেড়ে প্রথম স্টপেজ ঠাকুরগাঁও রোড রেল স্টেশনে। এরপর দিনাজপুর, এরপর পার্বতীপুর, এরপর সরাসরি ঢাকা পৌঁছাবে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ নামের এই আন্তঃনগর ট্রেনটি।

তিনি বলেন, ‘ঠাকুরগাঁওয়ের জন্য ২৫০টি টিকিট বরাদ্দ দেওয়া হয়েছে। আমার বিশ্বাস আগামী দিনে পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলার মানুষ এই নতুন ট্রেনের যাত্রী হয়ে স্বাচ্ছন্দে নিরাপদে এবং স্বল্প ভাড়ায় যাতায়াত করতে পারবে। এই দুই জেলার দীর্ঘদিনের দাবি ছিল সরাসরি ঢাকাগামী একটি ট্রেন। আজ মানুষদের এই আশা পুরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

আরও পড়ুন: মিঠাপুকুরে স্বামী পরিত্যাক্তা নারীর রহস্যজনক মৃত্যু

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান মনির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা: সাদেক কুরাইশী, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মোস্তাক আলম টুলু, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ সম্পাদক রেজাউর রাজি খোকন চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো, জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলক প্রমুখ।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন