শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ডুবে পাহাড়ি যুবকের মৃত্যু

আপডেট : ১৬ জুন ২০১৯, ২৩:৪০

রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ডুবে এক পাহাড়ি যুবকের মৃত্যু হয়েছে। নিহতের নাম- জীবন চাকমা। সে রাঙ্গামাটি সদর উপজেলার বন্দুকবাঙ্গা ইউনিয়নের ঘোরভাইগা গ্রামের মৃত সূর্য্য সেন চাকমার ছেলে। 

রবিবার দুপুরে শহরের রিজার্ভ বাজারস্থ জেটি ঘাট এলাকায় হ্রদে নৌকায় পা আটকানো ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করে রাঙ্গামাটি কোতয়ালী থানা পুলিশ। উপজাতীয় যুবকটির পরনে জিন্সের প্যান্ট ও গায়ে লাল টি শার্ট পরা ছিলো। তার পকেটে একটি মোবাইল ফোন পাওয়া গেছে।

স্থানীয় কয়েকজন বাসিন্দা জানিয়েছেন, সকাল সাড়ে নয়টার দিকে এই যুবক রিজার্ভ বাজারের মহসিন কলোনী ও তৈয়বিয়া পাহাড় এলাকায় এসে তার একটি ছোট্ট কাঠের নৌকা বিক্রি করবে বলে স্থানীয় বাসিন্দাদের জানায়। যুবকটি অপরিচিত এবং নৌকাটি ছোট হওয়ায় তার নৌকাটি কেউ কেনেনি। বেলা সাড়ে ১১টার সময় যুবকটিকে হঠাৎ করেই নৌকায় পা আটকানো অবস্থায় হ্রদের পানিতে ভাসতে দেখে স্থানীয়রা স্থানীয় কাউন্সিলরকে খবর দেয়।

রাঙ্গামাটি পৌরসভা কাউন্সিলর হেলাল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘স্থানীয় বাসিন্দাদের মাধ্যমে খবর পেয়ে আমি ঘটনাস্থলে এসে যুবটিকে পানিতে ভাসতে দেখে কোতয়ালী থানায় খবর দিই। তারা এসে পানি থেকে লাশটি উদ্ধার করে পাড়ে তুলে নিয়ে আসে।’

তিনি বলেন, ‘এই যুবক এখানকার বাসিন্দা নয় বলে ধারণা করছি আমি। সে হয়তো বাজার করতে নৌকাযোগে এখানে এসেছিলো।’

আরও পড়ুন: শরণখোলায় দুই বাড়িতে চেতনানাশকে অজ্ঞান ৫

এ ব্যাপারে রাঙ্গামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মীর জাহেদুল হক রনি বলেন, ‘শহরের রিজার্ভ বাজারস্থ জেটি ঘাট এলাকা থেকে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিক সুরতহাল শেষে তাকে ময়না তদন্তের জন্য রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। কি কারণে তার মৃত্যু হয়েছে সেটি জানা যায়নি। ময়না তদন্তের পর জানা যাবে। পরবর্তীতে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।’

ইত্তেফাক/নূহু