শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গফরগাঁওয়ে দুই ভাইকে গাছে বেঁধে নির্যাতন

আপডেট : ১৭ জুন ২০১৯, ১৯:৩৯

ময়মনসিংহের গফরগাঁওয়ে পূর্ব পারিবারিক বিরোধের জেরে মধ্যযুগীয় কায়দায় দুই ভাইকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়েছে। খবর পেয়ে থানা পুলিশ নির্যাতিত দুই ভাইকে উদ্ধার করে এবং এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাদের ভগ্নীপতি আবু সাঈদকে (৩৭)  আটক করে থানায় নিয়ে আসে। সোমবার সকালে এ ঘটনায় মামলা করতে গেলে থানা পুলিশ মামলা না নিয়ে নির্যাতিত কলেজ ছাত্র ইলিয়াসকেও আটক করে থানা হাজতে রেখেছে।

নির্যাতিত দুই ভাই ইলিয়াস (২০) ও ইকরাস (২৫)। তারা উপজেলার চরমছলন্দ কান্দাপাড়া গ্রামের মো. আব্দুল খালেকর ছেলে। প্রত্যক্ষদর্শী, থানায় দায়ের করা অভিযোগ ও ভুক্তভোগীদের পরিবার সূত্রে জানা গেছে, ১৫ বছর আগে চরমছলন্দ কান্দা গ্রামের আব্দুল খালেকের মেয়ে শিউলির সঙ্গে চরমছলন্দ কাচারীপাড়া গ্রামের আছর আলীর ছেলে আবু সাঈদের বিয়ে হয়। বিয়ের পর থেকেই শিউলি স্বামীর সংসারে যৌতুকসহ নানা কারণে অত্যাচারিত হয়। অত্যাচার সইতে না পেরে গত ৬ মাস আগে শিউলি তিন সন্তানসহ স্বামীর সংসার ত্যাগ করেন। এ ঘটনার জের ধরে উভয় পরিবারের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়।

রবিবার সকালে ইলিয়াস ও ইকরাস তাদের বাড়ির একটি অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় কেনাকাটা করার উদ্দেশ্যে তাদের বোন জামাইয়ের বাড়ির সামনে দিয়ে অটোরিকশাযোগে গফরগাঁও বাজারের দিকে রওয়ানা দেন। পথে বোন-জামাই আবু সাঈদ ও আবু সাঈদের আত্মীয় ইলিয়াস (৩০), রহিম (৪২), হাবিবুর (৩৫), জসিম (৪০), হাফিজ উদ্দিন (৩৬) তাদের অটোরিকশার গতিরোধ করে। ইলিয়াস ও ইকরাসকে টেনে হেচড়ে অটোরিকশা থেকে নামিয়ে তাদের সঙ্গে থাকা নগদ ২০ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায়। ইলিয়াস ও ইকরাসকে ধরে আবু সাঈদের বাড়ির ভিতরে নিয়ে একটি কড়ই গাছের সঙ্গে বেঁধে লাঠি দিয়ে বেধড়ক পেটায় এবং এলোপাথাড়ি কিলঘুষি মারে। 

আরও পড়ুন:  ‘মায়াবতী’র আনকাট সেন্সর

খবর পেয়ে ইলিয়াস ও ইকরাসের পিতা আব্দুল খালেক এলাকাবাসীদের নিয়ে ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা আব্দুল খালেককেও গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে। এলাকাবাসীর চাপে সন্ত্রাসীরা আব্দুল খালেককে ছেড়ে দেয়। আব্দুল খালেকের পরিবারের লোকজন গফরগাঁও থানা পুলিশকে খবর দিলে থানা পুলিশ ইলিয়াস ও ইকরাসকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ সময় বোন জামাই আবু সাঈদ পুলিশের হাতে আটক হয়। রবিবার সন্ধ্যায় ইলিয়াস ও ইকরাস থানা থেকে বের হয়ে আসে। সোমবার সকালে এ ঘটনায় ইলিয়াস থানায় মামলা দায়ের করতে গেলে থানা পুলিশকে ইলিয়াসকে আবার আটক করে থানা হাজতে নিয়ে রাখে।

এ বিষয়ে গফরগাঁও থানার ওসি আব্দুল আহাদ খান বলেন, 'ছয় মাস আগের একটি ঘটনায় ইলিয়াসের বোন জামাই আবু সাঈদ ইলিয়াসের বিরুদ্ধে অভিযোগ করেছে। আবার ইলিয়াসেরও অভিযোগ আছে তার বোন জামাই আবু সাঈদের বিরুদ্ধে। অর্থাৎ দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ আছে । তাই তাদের আটক রাখা হয়েছে।'

ইত্তেফাক/জেডএইচডি