বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৪৪জন ডেঙ্গু রোগী

আপডেট : ৩১ জুলাই ২০১৯, ২০:৩৭

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত কয়েক দিনে ৬১ জন রোগী রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ৪৪ জন প্রকৃত ডেঙ্গু জ্বরে আক্রান্ত। ৪৪জন ডেঙ্গু রোগীর মধ্যে ৪টি শিশু, ৮জন মহিলা ও ৩২জন পুরুষ রোগী রয়েছেন। এরা সবাই ঢাকায় থাকতেন। সেখানেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে তারা গ্রামের বাড়িতে চলে আসেন। পরে তারা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ১৯ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ১, ৩, ৫ ও ২৯ নম্বর ওয়ার্ডে ৬১জন ডেঙ্গু রোগী ভর্তি হন। তাদের পরীক্ষা করে ৪৪জনকে শনাক্ত করা হয়েছে।

ডেঙ্গু শনাক্ত রোগীদের মধ্যে রংপুরের মিঠাপুকুর উপজেলার বলদীপুকুর এলাকার আবিদ আহসান (২০), একই উপজেলার হরিকেশ গ্রামের অনিক ইসলাম (২৪), পীরগাছার দেউতি এলাকার পুনয় সরকার (১৮), রংপুর নগরীর ২২নং ওয়ার্ডে গণেশপুর এলাকার স্বাগত রায় (২০), ঠাকুরগাঁও সদরের নাইমুল ইসলাম (২০), কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার গোপালপুর গ্রামের হাসান (২৪), মিঠাপুকুর উপজেলার কাফ্রিখাল ইউনিয়নের গোলাম মোস্তফা (২৪), নীলফামারীর সৈয়দপুর উপজেলার হাজারীর হাট গ্রামের আজানুর রহমান (২২), রংপুর নগরীর নুরপুর এলাকার ফজলুল হক (২০) এবং মিঠাপুকুর উপজেলার লতিফপুর ইউনিয়নের কাশিরাম গ্রামের পরিতোষ সরকারের (২৫) নাম জানা গেছে। আক্রান্তদের মধ্যে অধিকাংশই শিক্ষার্থী।

এদের মধ্যে আবিদ ও স্বাগত কোচিং করছিলেন এবং আজানুুর সৈয়দপুরে কৃষিকাজ করেন। পরিতোষ একটি কোম্পানিতে চাকরির জন্য ঢাকায় প্রশিক্ষণ নিচ্ছিলেন। এছাড়া অন্যরা রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করেন।

আরও পড়ুন: গোপালগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত ২১ জন, আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে

হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. সুলতান আহমেদ জানান, ডেঙ্গু জ্বরে এ পর্যন্ত ৪৪জনকে শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। বর্তমানে তারা শঙ্কামুক্ত।

ইত্তেফাক/নূহু