শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বালাগঞ্জে গণধর্ষণকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৮, ২০:০৮

বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের শিওরখাল গ্রামের ৭ম শ্রেণিতে পড়ুয়া মাদরাসা ছাত্রীকে নিজ বাড়িতে প্রতিবেশী বখাটেরা গণধর্ষণ করে। গণধর্ষণের মূল হোতা আহাদ ও আযইসহ এর সঙ্গে জড়িত বখাটেদের ফাঁসির দাবিতে দেওয়ানবাজার ইউনিয়নের সর্বস্তরের নাগরিক ও এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন পালন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার মাদরাসাবাজার-মোরার বাজার সড়কের উপরে দুই সহস্রাধিক লোকের অংশগ্রহণে বিশাল এলাকাজুড়ে এই মানববন্ধন অনুষ্টিত হয়। মানববন্ধনে ২৫টি সামাজিক সংগঠন ও ২৫টি শিক্ষা প্রতিষ্টানের পক্ষ থেকে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে উপস্থিত হয়ে একাত্মতা প্রকাশ করে তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, ঘটনার তের দিন অতিক্রান্ত হয়ে গেছে, গণধর্ষণের সঙ্গে জড়িত দুইজনকে গ্রেফতার করা হলেও অন্য অপরাধীরা এখনো গ্রেফতার এড়িয়ে নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছে। অপরাধীদের স্বজনরা রাজনৈতিক প্রভাব দেখিয়ে এলাকায় উস্কানীমূলক কথা বলে রেড়াচ্ছে। তাই অনতিবিলম্বে সকল অপরাধীকে প্রেফতার করে ফাঁসির দণ্ড কার্যকর করতে হবে।

আরও পড়ুনঃ জেলে না দিয়ে ছাত্রী উত্যক্তকারীর লেখাপড়ার দায়িত্ব নিলেন ওসি

মানববন্ধনে বক্তৃতা করেন, জামেয়া ইসলামিয়া গহরপুর মাদরাসার মুহতামিম হাফেজ মুছলেহ উদ্দিন রাজু, নর্থইস্ট বালাগঞ্জ কলেজের অধ্যক্ষ মস্তফা মিয়া, দেওয়ানবাজার হাই এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খলিলুর রহমান, আব্দুল গফুর শিশু বিদ্যা নিকেতনের পরিচালক আফম শামীম, ছমিরুন্নেছা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিজানুর রহমান, খয়রুন নেছা মহিলা মাদরাসার নাজিম মাওলানা ফয়জুর রহমান, নশিওরপুর জাগরণী যুব সংঘের সভাপতি সিরাজুল ইসলাম, খন্দকার বাজার খাদিমুল কোরআন পরিষদের সভাপতি সিকন্দর আলী, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর মুক্তাদির লায়েক, আব্দুল আজিজ মাসুক ফাউন্ডেশনের কর্মকর্তা আব্দুল আহাদ প্রমুখ।

ইত্তেফাক/নূহু