বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
২৭ °সে

পূর্ব সুন্দরবনের অভয়ারণ্যে মৃত বাঘ!

পূর্ব সুন্দরবনের অভয়ারণ্যে মৃত বাঘ!
পূর্ব সুন্দরবনের অভয়ারণ্যে পাওয়া মৃত বাঘ! ছবি: ইত্তেফাক

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্যের ছাপড়াখালীর বন থেকে বনরক্ষীরা একটি মৃত রয়েল বেঙ্গল টাইগার উদ্ধার করা হয়েছে। বুধবার দুপুরে বন বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে রেঞ্জ সদরে ময়না তদন্ত শেষে বাঘটিকে মাটি চাপা দেওয়া হয়েছে।

সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মাহমুদুল হাসান জানান, মঙ্গলবার দুপুরে কটকা অভায়রণ্যের বনরক্ষীরা বনে তাদের নিয়মিত টহলের সময় ছাপড়াখালী এলাকার বনে একটি রয়েলবেঙ্গল টাইগারের মৃতদেহ দেখতে পায়। পরে মৃত বাঘটিকে ওই রাতে শরণখোলা রেঞ্জ সদরে নিয়ে আসা হয়।

বাঘের মৃত্যুর কারণ নির্ণয়ে মোড়েলগঞ্জ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল্লাহ আল মামুন ও শরণখোলা উপজেলা ভেটেনারী সার্জন মোঃ আলাউদ্দিন বাঘের ময়না তদন্ত সম্পন্ন করেন। বাঘ মারা যাওয়ার সঠিক কারণ জানার জন্য বাঘের লিভার ও প্রয়োজনীয় অঙ্গ সংগ্রহ করে ঢাকায় পাঠানো এবং চামড়া সংরক্ষণ করা হবে বলে ডিএফও জানান।

এ সময় বিভাগীয় বন কর্মকর্তা মাহমুদুল হাসান ও খুলনাস্থ ওয়াইল্ড লাইফ ম্যানেজমেন্টের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ মদিনুল আহসান উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: মিটফোর্ডে নতুন ৫৫ জন ডেঙ্গু রোগী ভর্তি, ১ জনের মৃত্যু

ময়না তদন্তকারী মোড়েলগঞ্জ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল্লাহ আল মামুন জানান, মহিলা এ বাঘটি দৈর্ঘ্যে পাঁচ ফুট। ১৫/১৬ বছর বয়সী বাঘটির বয়স বেশী হওয়ায় স্বাভাবিকভাবে মারা যেতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ইত্তেফাক/নূহু

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত