বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সব প্রাথমিক বিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু বুক কর্নার’ হবে

আপডেট : ৩১ আগস্ট ২০১৯, ১৭:১২

প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আকরাম আল  হোসেন  বলেছেন, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে স্কুল ফিডিং নীতিমালার আওতায় সরকারিভাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে পর্যায়ক্রমে ‘মিড ডে মিল’ কার্যক্রম চালু করা হবে। এ ছাড়া সকল প্রাথমিক বিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু বুক কর্নার’ নামে লাইব্রেরি স্থাপন ও ৬০ হাজার নতুন ক্লাস রুম নির্মাণসহ নানা কর্মসূচি হাতে নিয়ে কাজ করছে সরকার।   

শনিবার দুপুরে মাগুরা শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে মাগুরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে ‘নৈতিক মূল্যবোধের বিকাশ ও মান সম্মত শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে’ আয়োজিত মা সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কুমারেশ চন্দ্র গাছির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির, মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আলী আকবর, পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু প্রমুখ।

আরও পড়ুন: গ্রামের বাড়ি বেড়াতে এসে দুই ভাইয়ের সলিল সমাধি

সমাবেশে প্রাথমিক ও গণ শিক্ষা সচিব আরও বলেন, ‘মা’ হচ্ছেন শিশুর প্রথম শিক্ষক, আর শিক্ষকরা হচ্ছেন তাদের দ্বিতীয় মা। উভয়কেই দায়িত্বশীল ভূমিকা পালনের মাধ্যমে শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। 
 
সমাবেশে জেলার পাঁচ শতাধিক মা, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন। সমাবেশে অংশগ্রহণকারীরা প্রাথমিক শিক্ষার মানোন্নয়নের বিষয়ে তাদের সুপারিশ তুলে ধরেন।

ইত্তেফাক/অনি