ঢাকা সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬
৩৩ °সে


রাজশাহীতে ওঁৎ পেতে সশস্ত্র ছিনতাইকারী

রাজশাহীতে ওঁৎ পেতে সশস্ত্র ছিনতাইকারী
রাজশাহীতে মোটরসাইকেল চুরি করে পালানোর সময় পুলিশের হাতে আটক তিন ছিনতাইকারী। ছবি: ইত্তেফাক

রাজশাহীতে বেপরোয়া ছিনতাইকারী চক্র। প্রতিদিনই নগরী জুড়ে ঘটছে সশস্ত্র ছিনতাইয়ের ঘটনা। নগরীর আশেপাশের উপজেলাতেও ঘটছে সশস্ত্র ছিনতাই। নানা কৌশলে অস্ত্রধারী ছিনতাইকারী চক্র সাধারণ মানুষের ওপরে ঝাঁপিয়ে পড়ছে, ছিনিয়ে নিচ্ছে সর্বস্ব, ঘটছে প্রাণহানির মত ঘটনা। আতংকে মহানগরবাসী।

সম্প্রতি নগরীর হেতেম খাঁ এলাকায় সশস্ত্র ছিনতাইকারীর হামলায় প্রাণ হারায় সরকারি সিটি কলেজের শিক্ষার্থী ফারদিন ইসনা আশারিয়া রাব্বি (১৮)। ঈদ-উল আজহার ছুটিতে দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বাড়ি যাবার পথে খুন হয় ওই তরুণ। রাব্বি রাজশাহী সরকারি সিটি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

এদিকে গত বৃহস্পতিবার টহল পুলিশের তল্লাশির সময় ছিনতাইকারীর ধারালো ছুরির আঘাতে পুলিশের এএসআই মাইনুল হোসেন আহত হন। এ সময় পুলিশ তিন ছিনতাইকারীকে আগ্নেয়াস্ত্রসহ আটক করে। নগর ভবনের পাশেই নগরীর ব্যস্ততম এলাকা কাদিরগঞ্জের সানডায়াল কোচিং সেন্টারের সামনের এ ঘটনা ঘটে। নগরীর বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ জানান, আটকরা সংঘবদ্ধ ছিনতাইকারী দলের সদস্য।

অন্যদিকে জেলার তানোরে থানার বাগধানী এলাকায় মোবাইল ছিনতাই মামলার তিন আসামিকে পুলিশ বৃহস্পতিবার রাতে পৃথক অভিযান চালিয়ে মোটরসাইকেল ও ছিনতাই হওয়া মোবাইলসহ গ্রেপ্তার করেছে।

পুলিশ জানায়, গত ২১ আগস্ট রাজশাহী রেলওয়ে স্টেশনে অটোরিকশা চালকের সহযোগিতায় মার্কিন প্রবাসী নারীর দুই লাখ টাকা, পাসপোর্ট ও বিয়ের কাবিননামাসহ হাতব্যাগ ছিনতাইয়ের ঘটনা ঘটে। সানজিদা খাতুন নামের ওই নারী তার স্বামীর সঙ্গে আমেরিকা থেকে বাংলাদেশে ফেরেন। এরপর ঢাকা থেকে বনলতা ট্রেনে রাজশাহীতে আসেন। বনলতা ট্রেন থেকে রাজশাহী রেলওয়ে স্টেশনে নামার পর অটোরিকশা ধরার সময় তার হাতব্যাগটি ছিনতাই হয়ে যায়। এ ঘটনায় ওই নারীর পক্ষ থেকে রাজশাহী রেলওয়ে জিআরপি থানায় অভিযোগ করা হয়।

আরও পড়ুন: রংপুর-৩ আসনে উপ নির্বাচন জোটবদ্ধ ভাবে করার দাবি

এমন নানা ঘটনায় রাজশাহী মহানগরবাসী আতঙ্কিত হয়ে পড়েছেন। নগরীর কয়েরদাঁড়া এলাকার এমএইচ কবীর বলেন, প্রায় নগরীতে এমন ঘটনা ঘটছে। রাস্তাঘাটে চলাচলের নিরাপত্তা নেই। আইন-শৃঙ্খলা বাহিনীকে আরও বেশি সজাগ থাকতে হবে। নগরীর উপশহর এলাকার মিলন জানান, রাজশাহী শান্তির নগরী। এমন সব ছিনতাইয়ের ঘটনায় নগরবাসীর মনে আতঙ্ক দেখা দিয়েছে।

এ ব্যাপারে মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, প্রায়ই এমন ঘটনা ঘটছে। পুলিশ ছিনতাইকারীদের ধরতে টহল জোরদার করেছে। ইতিমধ্যে ভিডিও ফুটেজ দেখে মঙ্গলবার তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার রাতেও নগরীর পবা থানা পুলিশ মোটরসাইকেল ও ছিনতাই হওয়া মোবাইলসহ তিন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে। একই সঙ্গে গোয়েন্দা তৎপরতাও বৃদ্ধি করা হয়েছে।

মোটরসাইকেলসহ দুই চোর আটক:

একটি ফেজার ১৫৩ সিসি মোটরসাইকেল চুরি করে পালানোর সময় দুই চোরকে হাতেনাতে আটক করেছে পুলিশ। এরা হলেন, আবু সালিম (২৪) ও আরিফিন আহমেদ সোহাগ (২৫)। শুক্রবার দিবাগত রাতে তাদের নগরীর রাজপাড়া থানার তেরখাদিয়া এলাকা থেকে আটক করা হয়।

নগরীর বোয়ালিয়া মডেল থানা সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সোহাগ ও সালিম নগরীর মথুরডাঙ্গার মোজাফফর মিল্টনের বাড়ির সামনে থেকে ফেজার ১৫৩ সিসি চুরি করে পালিয়ে যাচ্ছিলো। বিষয়টি বোয়ালিয়া থানা পুলিশ জানতে পেরে তাৎক্ষণিক চোরদের পিছু ধাওয়া করে রাজপাড়া থানার তেরখাদিয়ার মূলরাস্তা থেকে হাতেনাতে আটক করে। এ ঘটনায় নগরীর বোয়ালিয়া থানায় মামলা হয়েছে।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৪ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন