মা ইলিশ ধরায় ৩ জেলের কারাদণ্ড

মা ইলিশ ধরায় ৩ জেলের কারাদণ্ড
আটক জেলে ও কারেন্ট জাল জব্দ। ছবি: ইত্তেফাক

আড়াইহাজারে মা ইলিশ মাছ নিধনের অপরাধে তিন জেলেকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার রাতে উপজেলার বিশনন্দী এলাকায় মেঘনা নদীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জ্বল হোসেনের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। অভিযানে সহযোগিতা করে খাগকান্দা নৌ ফাঁড়ি পুলিশ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জ্বল হোসেন জানান, সন্ধ্যা ৭টা থেকে ৪টি স্পিড বোর্ড ও একটি বড় নৌকা দিয়ে খাগকান্দা ফাঁড়ি পুলিশের সহযোগিতায় উপজেলার বিশনন্দী, খাগকান্দা ও কালাপাহাড়িয়া ইউনিয়নের মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালানো হয়। অভিযান চলে রাত ৩টা পর্যন্ত। এ সময় ইলিশ মাছ নিধনের অপরাধে তিন জেলেকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- বাঞ্জারামপুর উপজেলার বাহেরচর গ্রামের রহমত উল্লাহ (৪৫) ও আড়াইহাজার উপজেলার শান্তির বাজার পাইকপাড়া গ্রামের তাইজুল ইসলাম (৩৫) ও মোক্তার হোসেন (৩০)। আটকৃতদের প্রত্যেককে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়। এ সময় এক লাখ ৩০ হাজার মিটার (যার মূল্য ৩০ লাখ টাকা) কারেন্ট জাল জব্দ করা হয়।

জেলেদের নিকট থেকে উদ্ধারকৃত ২০ কেজি ইলিশ মাছ পাশের এতিম খানায় দিয়ে দেওয়া হয়। অভিযানের সময় খাগকান্দা নৌ পুলিশ ফাঁড়ির ওসি আকরাম হোসেন উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত