ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬
৩০ °সে


ঠাকুরগাঁও-২: হাতছানি দবিরুলের, শেষ সুযোগের অপেক্ষায় জেলবন্দী হাকিম

ঠাকুরগাঁও-২: হাতছানি দবিরুলের, শেষ সুযোগের অপেক্ষায় জেলবন্দী হাকিম
দবিরুল ইসলাম ও আব্দুল হাকিম। ছবি: সংগৃহীত

১৯৭৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত সাতটি সংসদীয় নির্বাচনে অংশ নিয়ে ছয়বারই নির্বাচিত হয়েছেন সাংসদ মো. দবিরুল ইসলাম। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে আবারও তিনি আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন।

অপরদিকে ঠাকুরগাঁও-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. দবিরুল ইসলামের সঙ্গে ভোট যুদ্ধে লড়বেন ধানের শীষ প্রতিকে ঠাকুরগাঁও জেলা জামায়াতের আমীর মাওলানা আব্দুল হাকিম। তিনি বর্তমানে নাশকতার পরিকল্পনার অভিযোগে একটি মামলায় জেলে আটক রয়েছেন।

এবার প্রথম ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন মাওলানা আব্দুল হাকিম। এর আগে এই আসনে জামায়াতের এই প্রার্থী দাঁড়িপাল্লা মার্কা নিয়ে নির্বাচন করে নৌকার বর্তমান সংসদ সদস্য মো. দবিরুল ইসলামের নিকট চারবার পরাজিত হয়েছেন।

তবে জামায়াতের প্রার্থী হলেও ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করার কারণে বেশ উচ্ছ্বসিত বিএনপির নেতাকর্মীরা। দীর্ঘ ২২টি বছর পর ধানের শীষ প্রতিকে ভোট দিতে পারবে তারা।

হরিপুর, বালিয়াডাঙ্গী ও রাণীশংকৈল (আংশিক) উপজেলা নিয়ে ঠাকুরগাঁও-২ আসনের নির্বাচনী এলাকা গঠিত। ঠাকুরগাঁও-২ নতুন ভোটার: ৫৫,০৯৮ দশম জাতীয় নির্বাচনে ভোটার ছিল ২ লক্ষ ১৮ হাজার ৩৩৮ জন।

আরো পড়ুন: ১২ বার আত্মহত্যার চেষ্টা করেছেন ফারিয়া

ঠাকুরগাঁও-২ আসনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। তারা হলেন, ১- জেলা আওয়ামী লীগের সভাপতি ও ২ আসনের এমপি আলহাজ্ব দবিরুল ইসলাম (আওয়ামী লীগ) নৌকা প্রতীক, ২-আব্দুল হাকিম, জেলা জামায়াতের আমীর (২০ দলীয় জোট) ধানের শীষ, ৩-রেজাউল করিম, (ইসলামী আন্দোলন) হাতপাখা এবং ৪-সামসুজ্জোহা (জাকের পার্টি) গোলাপ ফুল প্রতীক পেয়েছেন।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন