বিয়ের অনুষ্ঠানে রাইফেল হাতে নাগা বিদ্রোহী বর-কনে

বিয়ের অনুষ্ঠানে রাইফেল হাতে নাগা বিদ্রোহী বর-কনে
রাইফেল হাতে নাগা বিদ্রোহী বর-কনে। ছবি : সংগৃহীত

বিয়ের অনুষ্ঠানে ভারতের নাগাল্যান্ডের সশস্ত্র একটি বিদ্রোহী দলের এক নেতার ছেলে ও ছেলের নববধূর স্বয়ংক্রিয় রাইফেল হাতে হাসিমুখে তোলা ছবি অনলাইনে ভাইরাল হয়েছে।

শনিবারের ওই অনুষ্ঠানে আগ্নেয়াস্ত্রের এ প্রদর্শনী অনুষ্ঠানে আসা অতিথিদেরও হকচকিয়ে দিয়েছিল বলে বিভিন্ন সূত্রের বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি। সংবাদমাধ্যমটি বলেছে, যখন ভারতের কেন্দ্রীয় সরকার দেশটির উত্তরপূর্বাঞ্চলের বিদ্রোহী গোষ্ঠীগুলোর সঙ্গে একটি শান্তিচুক্তি করার জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে তখনই ন্যাশনাল সোশ্যালিস্ট কাউন্সিল অব নাগাল্যান্ড-ইউনিফিকেশনের (এনএসসিএন-ইউ) অন্যতম শীর্ষ নেতা বহতা কিবার ছেলের অস্ত্র হাতে ছবি সামনে এল।

আরো পড়ুন : ট্রেন দুর্ঘটনা : সোহার জন্য কাঁদছে সবাই

ভাইরাল হওয়া ছবিটিতে কিবার পুত্র ও পুত্রবধূকে হাতে স্বয়ংক্রিয় একে-৫৬ ও এম-১৬ রাইফেল হাতে হাসিমুখে পোজ দিতে দেখা গেছে। নাগা বিদ্রোহী নেতার ছেলের অস্ত্র হাতে ছবিটি দেখেননি বলে বার্তা সংস্থা আইএএনএসকে জানিয়েছেন নাগাল্যান্ডের পুলিশ প্রধান টি জন লংকুমের। ‘আমি এখনো ছবিটি দেখিনি; এ সম্পর্কে অবগতও নই,’ বলেছেন তিনি। তাত্ক্ষণিকভাবে কিবার পুত্র ও পুত্রবধূর নাম জানা যায়নি। ভারতের কেন্দ্রীয় সরকার নাগা বিদ্রোহীদের যৌথ নির্বাহী কমিটির সঙ্গে শান্তিচুক্তির আলোচনা করছে। সাতটি সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীর এ কমিটি নাগা ন্যাশনাল পলিটিকাল গ্রুপের (এনএনপিজি) বহতা কিবার এনএসসিএন-ইউও আছে। সোশ্যালিস্ট কাউন্সিল অক নাগালিম (ইসাক-মুইভা) ও মিয়ানমারভিত্তিক সোশ্যালিস্ট কাউন্সিল অব নাগাল্যান্ড-খাপলাংয়ের দলছুট নেতারা ২০০৭ সালের ২৩ নভেম্বর সশস্ত্র এই গোষ্ঠীটি প্রতিষ্ঠা করেছিলেন।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত