ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬
২৭ °সে

ব্রেক্সিট প্রশ্নে নয়া-গণভোট চান ব্লেয়ার, কড়া নিন্দা মে’র

ব্রেক্সিট প্রশ্নে নয়া-গণভোট চান ব্লেয়ার, কড়া নিন্দা মে’র
ব্রেক্সিট প্রশ্নে পুনরায় গণভোট দাবি করায় ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের তীব্র নিন্দা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। ছবি: বিবিসি।

ব্রেক্সিট প্রশ্নে পুনরায় গণভোট দাবি করায় ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের তীব্র নিন্দা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। তিনি বলেন, টনি ব্লেয়ারের প্রস্তাব ব্রেক্সিট নিয়ে চলমান আলোচনাকে ‘তুচ্ছজ্ঞান’ করছে। বিবিসি।

থেরেসা মে বলেন, টনি ব্লেয়ারের মন্তব্য প্রধানমন্ত্রী কার্যালয়ের অবমাননার শামিল। ব্রিটিশ সাংসদরা নতুন গণভোটের নামে ব্রেক্সিট বাস্তবায়নে নিজেদের দ্বায়িত্ব এড়াতে পারেন না।

গত সপ্তাহে লন্ডনে ব্লেয়ার বলেন, ‘অন্য কোন অপশন না থাকলে ব্রিটিশ সংসদ সদস্যরা নতুন গণভোটের দিকে যেতে পারেন।’ তিনি বলেন নতুন গণভোট অগণতান্ত্রিক কিছু নয়।

আরও পড়ুনঃ সড়কে প্রাণ গেল তিন বন্ধুর

বৃহস্পতিবার লেবার পার্টির ১০ জন সংসদ সদস্য নতুন গণভোট আয়োজন প্রশ্নে মে’র ‘ডানহাত’ হিসেবে পরিচিত ডেভিড লিডিংটনের সঙ্গে দেখা করেন। তারাও নতুন গণভোটের দাবি জানান।

তবে পরে লিডিংটন সাংবাদিকদের বলেন, ‘যারা এসেছেন তারা খুব ভাল মানের লোক। যদিও আমি নতুন গণভোটের ব্যাপারে কোন পরিকল্পনা করছি না।’

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন