বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭
২৯ °সে

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫ লাখ ছাড়াল

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫ লাখ ছাড়াল
ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিন প্রাণ হারাচ্ছেন বিশ্বের হাজারো মানুষ। করোনার থাবায় বিশ্বে মৃতের সংখ্যা ৫ লাখ ছাড়িয়েছে। এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ১ কোটির বেশি মানুষ।

ওয়ার্ড ও মিটারের দেওয়া তথ্যমতে, বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭৩ হাজার ৮১৪ জন। সেই সঙ্গে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৬০৮ জনের। আর করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৪ লাখ ৫১ হাজার ৯৮৭ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৯৬ হাজার ৩৬৪ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ১৫২ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। তবে দশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখ ৭৮ হাজার ৯৭৬ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৩ লাখ ১৫ হাজার ৯৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৫৭ হাজার ১০৩ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ১৫ হাজার ৯০৫ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া আর চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। রাশিয়ায় মোট ৬ লাখ ২৭ হাজার ৬৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে আর দেশটিতে মৃত্যু হয়েছে ৮ হাজার ৯৬৯ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ৩৬২ জন। ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ২৯ হাজার ৫৭৭ জন আর করোনায় মৃত্যু হয়েছে ১৬ হাজার ১০৩ জনের এবং ৩ লাখ ১০ হাজার ১৪৬ জন মানুষ সুস্থ হয়ে উঠেছেন।

আরও পড়ুন:করোনার শুরু থেকেই শক্ত অবস্থানে আছে স্থানীয় সরকার: বিয়ণ্ড দ্যা প্যানডেমিকে বক্তারা

সেদিক থেকে করোনায় বাংলাদেশের অবস্থান বিশ্বে ১৭ নম্বরে। দেশে এখন পর্যন্ত ১ লাখ ৩৩ হাজার ৯৭৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৬৯৫ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫৪ হাজার ৩৫৮ জন।

ইত্তেফাক/আরআই

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত