ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬
২৯ °সে

যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারির হুমকি ট্রাম্পের

যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারির হুমকি ট্রাম্পের
মেক্সিকো সীমান্তে দেয়াল তৈরির জন্য প্রয়োজনে যুক্তরাষ্ট্রজুড়ে জরুরি অবস্থা জারি করা হবে বলে হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: বিবিসি।

মেক্সিকো সীমান্তে দেয়াল তৈরির জন্য প্রয়োজনে যুক্তরাষ্ট্রজুড়ে জরুরি অবস্থা জারির হুমকি দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ডেমোক্র্যাট দলের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠকের পর এ কথা জানান তিনি। খবর বিবিসির।

বৈঠকে মেক্সিকো সীমান্তে দেয়াল তৈরির বিলে অনুমোদন দিতে অস্বীকৃতি জানান জরুরি অবস্থা জারি হলে মার্কিন কংগ্রেসের অনুমোদন ছাড়াই দেয়াল তৈরির বিল অনুমোদন দিতে পারবেন তিনি।

এর আগে ড্যামেক্র্যাট দলীয় প্রতিনিধিদের সঙ্গে আরেক বৈঠকে ট্রাম্প বলেন, ‘যতদিন মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণে কংগ্রেস অর্থ বরাদ্দ দেবে না ততদিন মার্কিন সরকারে অচলাবস্থা চলবে। মাসের পর মাস এমনকি বছর ধরেও চলতে পারে।’

আরও পড়ুনঃ বাংলাদেশে নির্বাচন হাইজ্যাক করার চেষ্টা করেছিল আইএসআই

মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণ করতে ৫৬০ কোটি ডলার প্রয়োজন। সীমান্তটি বন্ধ করে দেয়ার ব্যাপারে নিজের অবস্থান থেকে সরে যাবেন না বলে গো ধরেছেন ট্রাম্প।

অন্যদিকে প্রতিনিধি পরিষদের নতুন স্পিকার বর্ষীয়ান ডেমোক্রেট নেতা ন্যান্সি পেলোসি বলেন, ‘আমরা প্রেসিডেন্টকে স্পষ্ট করে বলতে চাই, সরকারের কার্যক্রম পুরোপুরি চালু না হলে এই সমস্যার সমাধান হবে না।’

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৫ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন