ভারতে করোনা সংক্রামিত প্রায় ৯০ লক্ষ, নতুন মৃতের সংখ্যা ৫৮৫

ভারতে করোনা সংক্রামিত প্রায় ৯০ লক্ষ, নতুন মৃতের সংখ্যা ৫৮৫
ছবি: সংগৃহীত

ভারতে ফের বেড়েছে করোনা সংক্রমণ। নতুন করে দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৫,৫৭৬ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৫৮৫ জনের।

নতুন করে মৃত্যু ও আক্রান্তের জেরে দেশে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৮৯ লক্ষ ৫৮ হাজার ৪৮৪ তে। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৩১ হাজার ৫৭৮ জনে।

ভারতে এই মুহূর্তে করোনা রোগী রয়েছে ৪ লক্ষ ৪৩ হাজার ৩০৩ টি। যা কিনা গত ২৪ ঘন্টার তুলনায় ৩৫০২ কম। গত ২৪ ঘন্টায় করোনায় সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৪৮ হাজার ৪৯৩ জন। এখন পর্যন্ত দেশটিতে মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৮৩ লক্ষ ৮৩ হাজার ৬০৩ জন।

দেশটির রাজধানী নয়াদিল্লীতে বর্তমানে সংক্রমণ ঊর্ধ্বমুখী। বুধবার দিল্লিতে করোনা আক্রান্ত ৭,৪৮৬ জন। যার জেরে দেশটির রাজধানীতে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌছালো ৫ লক্ষের ঘরে। অন্যদিকে বুধবারে ২৪ ঘন্টায় সর্বোচ্চ মৃত্যু দেখেছে নয়াদিল্লী। বুধবারে মোট মৃত্যু হয়েছে ১৩৩ জনের। দিল্লিতে এটাই ছিল একদিনে রেকর্ড পরিমাণ মৃত্যু। মোট মৃতের সংখ্যা বর্তমানে দাঁড়িয়েছে ৭৯৪৩।

আর পড়ুন: বাগদাদে রকেট হামলায় ইরানের দিকে আঙ্গুল মার্কিন সরকারের

করোনা পরিস্থিতি বিবেচনা করে বৃহস্পতিবার একটি সর্বদলীয় বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ভারতীয় জনতা পার্টি ও কংগ্রেসকেও সর্বদলীয় বৈঠকে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

পরিস্থিতি সামাল দিতে ফের লকডাউনের পথে যেতে পারে দিল্লির সরকার, মঙ্গলবার(১৭নভেম্বর) এমন জানিয়েছিলেন রবিন্দ কেজরিওয়াল। এরই পাশাপাশি করোনা মোকাবিলায় দিল্লিবাসীকে আরও বেশি সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x