গণতন্ত্রের ক্ষতি করছেন ট্রাম্প

গণতন্ত্রের ক্ষতি করছেন ট্রাম্প
মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। ফাইল ছবি

দেলওয়ারে অঙ্গরাজ্যে এক সংবাদ সম্মেলনে মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, নির্লজ্জভাবে গণতন্ত্রের ক্ষতি করছে ডোনাল্ড ট্রাম্প। তিনি গোটা বিশ্বের কাছে মার্কিন গণতন্ত্র সম্পর্কে ক্ষতিকর বার্তা তুলে ধরছেন।

নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার চেষ্টার সমালোচনা করে তিনি বলেন,'আমি নিশ্চিত ট্রাম্প নিজেও জানেন তিনি জেতেননি, জিততে পারবেন না।

২০ জানুয়ারি আমরা শপথ নিতে যাচ্ছি।”

বাইডেন বলেছেন, ট্রাম্পের পুরো আচরণ আমেরিকার জন্য বিব্রতকর হয়ে উঠেছে। ট্রাম্প যা করছেন, তা বিশ্বাস করা কঠিন হয়ে উঠেছে বলেও উল্লেখ করেছেন তিনি।বাইডেন এখনো মনে করেন, রিপাবলিকান নেতারা ‘ট্রানজিশন’ সহজ করার জন্য এগিয়ে আসবেন।

এদিকে, ট্রাম্প শিবির নির্বাচনের ফলাফল পাল্টে দিতে সব ধরণের চেষ্টা অব্যাহত রেখেছেন। ট্রাম্প মিশিগানের আইনপ্রণেতাদের হোয়াইট হাউসে আমন্ত্রণ জানিয়েছেন।

আরো পড়ুন: করোনায় প্রতি ১৭ সেকেন্ডে ১ জনের মৃত্যু

ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি ও সিডনি পাওয়েল সংবাদ সম্মেলনে বলেন, নির্বাচনে ব্যাপক ভোট কারচুপি হয়েছে। ভোট গ্রহণের ইলেকট্রনিক মেশিন গুলো ডোমিনিয়ন নামের কানাডাভিত্তিক একটি কোম্পানির সরবরাহ করা। কোম্পানিটি ভেনিজুয়েলার নেতা হুগো চাভেজের নির্দেশনায় এসব ইলেকট্রনিক মেশিনের সফটওয়্যার তৈরি করেছে বলে দাবি করেন তিনি।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x