ফের সার্জিক্যাল স্ট্রাইকের দাবি ভারতীয় সেনাদের

ফের সার্জিক্যাল স্ট্রাইকের দাবি ভারতীয় সেনাদের
ছবি: রয়টার্স

পাকিস্তান সীমান্তে ফের সার্জিক্যাল স্ট্রাইকের দাবি ভারতীয় সেনাদের। একাধিক জঙ্গি ঘাঁটি সহ জম্মু-কাশ্মীরের ভারত-পাক সীমান্তে একাধিক জঙ্গি লঞ্চপ্যাড ধ্বংস করা হয়েছে বলে বিবৃতি প্রকাশ করছেন তারা।

একই সঙ্গে পাকিস্তান সেনাদের বিরুদ্ধেও অভিযোগ তুলেছে ভারতীয় সেনারা। সূত্রে জানা যায়,জঙ্গিদের মদত দিচ্ছিল পাক সেনারা। তার প্রমাণ পেয়েই জঙ্গি লঞ্চ প্যাড ধ্বংসের পাশাপাশি পাকিস্তান সেনাদের কিছু তেলের ডিপো ও অবকাঠামোও ধ্বংস করেছেন ভারতীয় সেনারা।

এছাড়া ভারতীয় সেনাদের দাবি, হামলায় অন্তত সাত থেকে আট জন পাকিস্তানি সেনা নিহত হয়েছে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ভারতের সংবাদ সংস্থা পিটিআই’সহ বিভিন্ন সংবাদমাধ্যমে এই অভিযানের কথা প্রচার করা হয়।

সংবাদ প্রকাশরে পর ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ঘটনাটি ঘটেছে এক সপ্তাহ আগে। পাকিস্তান অধিকৃত কাশ্মীরের জঙ্গি লঞ্চপ্যাডে হামলার ঘটনা গত ১৩ নভেম্বর শুক্রবারের।

আরো পড়ুন: ২৭ বছর পর 'অগদাম' ফিরে পেল আজারবাইজান

একইসাথে দেশটির সেনাপ্রধান এম এম নরবণে পাকিস্তানকে সতর্ক করে বলেছেন, কোন জঙ্গি ভারতে অনুপ্রবেশের চেষ্টা করলে তাদের ছাড় দেওয়া হবে না।

গত বছর, লোকসভা নির্বাচনের কিছু দিন আগে পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল ভারত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতীর উদ্দেশে ভাষণে সেই স্ট্রাইকের কথা ঘোষণা করেছিলেন। যদিও বিষয়টি নিয়ে দেশ জুড়ে বিতর্ক সৃষ্টি হয়েছিল।পাকিস্তান বলেছিল, এরকম কিছুই হয়নি।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত