Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near ') ORDER BY id' at line 1

বিল গেটসকে হটালেন মাস্ক

বিল গেটসকে হটালেন মাস্ক
বিল গেটস ও এলোন মাস্ক। ছবি: সংগৃহীত

মাইক্রোসফট কর্পোরেশনের প্রতিষ্ঠাতা ও মালিক বিল গেটসকে হটিয়ে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ ধনী ব্যক্তি হলেন প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার মালিক এলোন মাস্ক। গত সপ্তাহে ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকে টপকিয়ে তৃতীয় ধনী হওয়ার পর এবার তিনি পার করলেন গেটসকে।

ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ানের বরাতে জানা যায়, টেসলার শেয়ার দর বেড়ে যাওয়ায় ৪৯ বছর বয়সী টেসলার সম্পদ বেড়েছে ৭ দশমিক ২ বিলিয়ন ডলার (৬১ হাজার ৬৭১ কোটি টাকা)। এর ফলে তার মোট সম্পদের পরিমাণ গিয়ে দাঁড়িয়েছে ১২৭ দশমিক ৯ বিলিয়ন ডলারে। যার ফলে, তিনি এখন বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি। ২০২০ সালের শুরুতেও তিনি ছিলেন বিশ্বের ৩৫তম ধনী ব্যক্তি। করোনা ভাইরাস মহামারির এই সংকটকালে এতো সম্পদ অর্জন করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।

তৃতীয় অবস্থানে যাওয়া বিল গেটসের মোট সম্পদের পরিমাণ ১১৯ বিলিয়ন মার্কিন ডলার। সবার উপরে আছেন অ্যামাজনের সহ-প্রতিষ্ঠাতা জেফ বেজোস। তার বর্তমান সম্পদের পরিমাণ ১৮১ দশমিক ৪ বিলিয়ন মার্কিন ডলার।

ইত্তেফাক/টিআর

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত