মার্কিন নির্বাচন ২০২০

পুনর্গণনায় উইসকনসিনেও ভোট বাড়ল জো বাইডেনের

পুনর্গণনায় উইসকনসিনেও ভোট বাড়ল জো বাইডেনের
জো বাইডেন। ছবি: বিবিসি

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোট পুনর্গণনার দাবি রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প শিবির থেকে করা হলেও ফলাফল গেল ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের দিকে। পুনর্গণনায় ভোট বেড়েছে বাইডেনের।

৩ নভেম্বর অনুষ্ঠেয় মার্কিন নির্বাচনের পর পুনর্গণনা করা হয় উইসকনসিনের সবচেয়ে বড় কাউন্টিতে। বার্তা সংস্থা রয়টার্সের জানিয়েছে, মার্কিন এই অজ্ঞরাজ্যে মোট ৪ লাখ ৬০ হাজার ভোট পুনর্গণনা হয়েছিল। এতে বাইডেন ট্রাম্পের চেয়ে ১৩২ ভোট বেশি পেয়েছেন। বাইডেনের আগের ভোটের সঙ্গে ২৫৭ এবং ট্রাম্পের ১২৫ ভোট যোগ হয়েছে।

ভোট পুনর্গণনা শেষে মিলাউকি কাউন্টির সচিব জর্জ ক্রিস্টেনসন বলেন, ভোট পনর্গণনার মাধ্যমে সুষ্ঠু, স্বচ্ছ, নিরপেক্ষ ও নির্ভুল প্রমাণিত হয়েছে।

জানা যায়, এই রাজ্যে ২০ হাজারের বেশি ভোটের ব্যবধানে বেশি ছিল বাইডেন শিবির। রবিবার ডেন কাউন্টিতে ভোট পুনর্গণনা শেষ হবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রের ভাড়াটে সৈনিক হিসেবে কাজ করছে ইসরাইল: রুহানি

প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প পেয়েছেন ২৩২ ইলেকটোরাল কলেজ ভোট এবং জো বাইডেন পেয়েছেন ৩০৬ ইলেকটোরাল কলেজ ভোট। ফলে মার্কিন সিংহাসনের লক্ষ্যে জয় পান বাইডেন। যেখানে প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হতে ২৭০টি ইলেকটোরাল ভোটের প্রয়োজন হয়। ইলেকটোরাল ভোটে জয়ের পাশাপাশি বাইডেন ট্রাম্পের চেয়ে ৬০ লাখের বেশি ভোট পেয়েছেন।

ইত্তেফাক/আরআই

ঘটনা পরিক্রমা : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

পরবর্তী
Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত