ঢাকা শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
৩০ °সে


ছেলের বউয়ের বিয়ে দিলেন শ্বশুর

ছেলের বউয়ের বিয়ে দিলেন শ্বশুর
ছবি : সংগৃহীত

বউমার কন্যাদান করলেন শ্বশুর! শুধু বিয়ে দেওয়া নয় বউমার বউভাতের যাবতীয় খরচও বহন করেছেন মুকুন্দ মাইতি। সোমবার পাঁশকুড়া কালী মন্দিকে শ্বশুরের উপস্থিতিতেই সম্পন্ন হয় বিয়ে। অবাক করা এই ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিম মেদিনীপুরের ডেবরা ব্লকের বাড়জিশুয়া গ্রামে।

ভারতের একটি সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মুকুন্দ মাইতির ছেলে অমিতের সঙ্গে বিয়ে হয়েছিল উমার। মহীশূরে এক গয়নার দোকানের কর্মচারী অমিত বিয়ের কয়েকদিন পর নববধূকে গ্রামের বাড়িতে রেখে কর্মস্থলে ফেরার সময় ট্রেনে অসুস্থ পড়েন। ভুবনেশ্বরে ট্রেন থেকে নামিয়ে হাসপাতালে ভর্তি করা হলেও তাকে বাঁচানো যায়নি। অমিতের মৃত্যুতে ভেঙে পড়ে গোটা পরিবার। তবে একমাত্র ছেলেকে হারিয়েও কাণ্ডজ্ঞান হারাননি মুকুন্দবাবু। মাত্র ১৯ বছর বয়সী বউমার ফের বিয়ে দেওয়ার জন্য পাত্রের খোঁজ শুরু করেন নিজেই।

অবশেষে খোঁজ পান পাঁশকুড়ার শ্যমসুন্দরপুর পটনা এলাকার বাসিন্দা স্বপন মাইতির। সব কথা জেনে উমাকে বিয়ে করতে রাজি হন তিনি। সোমবার পাঁশকুড়া কালী মন্দিকে শ্বশুররে উপস্থিতিতেই সম্পন্ন হয় বিয়ে। মুকুন্দবাবুর এই উদ্যোগে কিছুটা হলেও অবাক উমার বাপের বাড়ির লোকেরাও।

আরো পড়ুন: মাতাল স্বামীর বিরুদ্ধে অভিযোগ নিয়ে থানায় অভিনেত্রীর কান্নাকাটি

সব মিটলে মুকুন্দবাবু বলেন, ‘ওর সামনে একটা গোটা জীবন পড়ে। এতটুকু মেয়ের ওপর আমি এতো ভারি শোকের বোঝা চাপিয়ে দিতে পারি না। তাই কষ্ট হলেও আমি এই সিদ্ধান্ত নিয়েছি।’

তিনি আরো বলেন, ‘মেয়েদের এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নানা সরকারি প্রকল্প ঘোষণা হলেও কাজের কাজ হয় না। মেয়েরা পিছিয়েই আছে।’

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন