ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
২৮ °সে


ভারতের সাথে কোন আলোচনা নয়: ইমরান খান

ভারতের সাথে কোন আলোচনা নয়: ইমরান খান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: ডন

ভারতের সঙ্গে কোন আলোচনা অবান্তর বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। নিউইয়র্ক টাইমসের সঙ্গে সাক্ষাৎকারে তিনি আরও বলেন, এর আগে তিনি আলোচনার যে উদ্যোগ নিয়েছিলেন সবই ব্যর্থ হয়েছে। তাই আর কোন আলোচনার প্রশ্নই আসে না।

পাক প্রধানমন্ত্রী বলেন, ‘এতদিন যা যা করেছি তা শান্তি এবং আলোচনার জন্য। আমার মনে হয় এই আচরণকে ভারত তোষণ ভেবে নিয়েছে। এর থেকে বেশি আমাদের পক্ষে করা সম্ভব নয়।’

ইমরান আরও বলেন, ‘আলোচনা চেয়ে একাধিকবার ভারতের সঙ্গে কথা বলার চেষ্টা করা হয়েছে। কিন্তু তাতে কোনও লাভই হয়নি। তাই তাদের সঙ্গে আর কোনও কথা বলার প্রশ্ন নেই।’

কিছুদিন আগে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং পরমাণু শক্তি ব্যবহার নিয়ে পরোক্ষভাবে পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে রাখেন। মন্তব্য করেন, পরমাণু বোমার প্রথম প্রয়োগ নীতি ভারত ব্যবহার করবে না, কিন্তু ভবিষ্যতে কী হবে তা সময়ই বলবে। এই মন্তব্যের তীব্র প্রতিবাদ করে পাকিস্তানের তরফে বলা হয়, ভারতের প্রতিরক্ষামন্ত্রীর এই ধরনের মন্তব্য দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়।

আরও পড়ুনঃ যৌন স্পর্শ, হেল্পলাইনে ফোন করে বাবাকে ধরিয়ে দিলো মেয়ে

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে এই বিষয় নিয়েও ফের মুখ খোলেন ইমরান। বলেন, কাশ্মীর ইস্যু নিয়ে চাপানউতোর বজায় রয়েছে, এর মধ্যে দুই পরমাণু শক্তি সম্পন্ন রাষ্ট্রের উত্তপ্ত পরিস্থিতি মোটেই সঠিক ইঙ্গিত দিচ্ছে না।

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন