ঢাকা শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬
২৪ °সে


জাপানে ঘূর্ণিঝড় পরবর্তী বিদ্যুত বিভ্রাট, হিটস্ট্রোকে ২ জনের মৃত্যু

জাপানে ঘূর্ণিঝড় পরবর্তী বিদ্যুত বিভ্রাট, হিটস্ট্রোকে ২ জনের মৃত্যু
ছবি: সংগৃহীত

জাপানে হিটস্ট্রোকে অন্তত দু’জনের মৃত্যু হয়েছে। এদিকে টোকিও ও এর পার্শ্ববর্তী এলাকা শক্তিশালী ঘূর্ণিঝড়ের আঘাতে লণ্ডভণ্ড হয়ে যাওয়ার পর প্রায় ৫ লাখ ঘরবাড়ি বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে পড়েছে। খবর এএফপি’র।

টোকিও’র পূর্বের চিবা অঞ্চলের এক কর্মকর্তা এএফপি’কে বলেন, মঙ্গলবার ৯৩ বছর বয়সী এক নারী ও ৬৫ বছর বয়সী এক পুরুষকে অচেতন অবস্থায় তাদের বাড়ি থেকে উদ্ধার করা হয়। পরে চিকিৎসকরা তাদের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করে।

তিনি জানান, মঙ্গলবার হিটস্ট্রোকে আক্রান্তের লক্ষণ দেখা দেয়ায় কমপক্ষে আরো ৪৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে সোমবার ঘূর্ণিঝড় ফাসাই'র আঘাতের পর বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে পড়া বিভিন্ন এলাকায় তাপমাত্রা ৩৫ ডিগ্রী সেলসিয়াসের বেশি বিরাজ করছে।

টোকিও ইলেক্ট্রিক কোম্পানির (টেপকো) এক বিবৃতিতে বলা হয়, বুধবার সকাল নাগাদ ৪ লাখ ৫৬ হাজার ঘরবাড়ি বিদ্যুত বিচ্ছিন্ন রয়েছে।

বিদ্যুত বিভ্রাটের জন্য গ্রাহকদের কাছে ক্ষমা প্রার্থনা করে টেপকো হিটস্ট্রোক এড়াতে সকলকে অনুগ্রহ করে ঠান্ডা স্থানে অবস্থান করার এবং প্রচুর পানি পান করার পরামর্শ দিয়েছে।

আরও পড়ুন: নাইজেরিয়ার আশুরার মিছিলে পুলিশের গুলি, নিহত ১২

স্থানীয় এক কর্মকর্তা জানান, অনেক পানি পরিশোধন কেন্দ্রে বিদ্যুত না থাকায় মঙ্গলবার ৮৪ হাজার বাড়িতে পানি সরবরাহ করা সম্ভব হয়নি। তবে বুধবার বিদ্যুত সঞ্চালন ফের চালু করায় পানি সরবরাহ ক্রমান্বয়ে বাড়ানো হচ্ছে।

ইত্তেফাক/এসআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন