ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
২৮ °সে


ভারতে জঙ্গি সন্দেহে বাঙালি যুবক গ্রেপ্তার

ভারতে জঙ্গি সন্দেহে বাঙালি যুবক গ্রেপ্তার
চেন্নাই। ছবি: গুগল ম্যাপ থেকে

জঙ্গি সঙ্গগঠন জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)'র সঙ্গে জড়িত সন্দেহে ভারতে এক বাঙালি যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম আসাদুল্লাহ শেখ ওরফে রাজা। চেন্নাই থেকে তাকে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) আটক করে। কলকাতা পুলিশের বরাত দিয়ে খবরটি নিশ্চিত করেছে এনডিটিভি।

৩৫ বছরের আসাদুল্লাহ শেখ পূর্ব বর্ধমানের বাসিন্দা। সে চেন্নাইয়ের নিলানগড়াই অঞ্চলে আত্মগোপনে ছিল বলে জানা গেছে। পুলিশের এক বর্ষীয়ান অফিসার জানিয়েছেন, 'আমাদের কাছে খবর ছিল রাজা চেন্নাইতে লুকিয়ে আছে। খবর পেয়ে আমাদের অফিসারেরা অভিযান চালিয়ে তাকে নিলানগড়াই অঞ্চল থেকে গ্রেফতার করে। সেখানে অনেক দিন থেকে একটি ভাড়াবাড়িতে থাকছিলো সে। রাজা জেএমবির একজন সক্রিয় সদস্য।' গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও বহু কাগজপত্র উদ্ধার করেছে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির বেশ কিছু ধারায় অভিযুক্ত রাজাকে চেন্নাইয়ের আলান্দারের আদালতে তোলা হবে।

২০১৬ সালে ঢাকার হলি আর্টিজানে জেএমবির হামলায় ১৭ জন বিদেশিসহ ২২ জনের মৃত্যু হয়। উক্ত ঘটনায় সম্পৃক্ততা প্রমাণের পরই এ বছরের মে মাসে সংগঠনটিকে ‘নিষিদ্ধ' ঘোষণা করে ভারতের কেন্দ্রীয় সরকার।

আরও পড়ুন: নরসিংদীতে যুবককে কুপিয়ে হত্যা

এছাড়া গত সপ্তাহে বিহার থেকে গ্রেফতার হয় জেএমবির এক শীর্ষ নেতা। তার বিরুদ্ধে ২০১৮ সালের বুদ্ধগয়ায় বিস্ফোরণ কাণ্ডে যুক্ত থাকার অভিযোগ আছে পুলিশের কাছে। গত দুই সপ্তাহে রাজাসহ মোট পাঁচজন জেএমবি জঙ্গিকে গ্রেফতার করছে দেশটির পুলিশ।

ইত্তেফাক/মিশু/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন