ঢাকা বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬
২৬ °সে

ইসলাম-বিরোধী মন্তব্য ঘিরে পাকিস্তানে দাঙ্গা

ইসলাম-বিরোধী মন্তব্য ঘিরে পাকিস্তানে দাঙ্গা
ছবি: সংগৃহীত

হিন্দু স্কুল অধ্যক্ষের ইসলাম-বিরোধী মন্তব্যের জেরে দাঙ্গা দেখা দিয়েছে পাকিস্তানের সিন্ধ প্রদেশে। দেশটির সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়েছে, পুলিশি হস্তক্ষেপে শেষ পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, রবিবার সিন্ধ পাবলিক স্কুলের অধ্যক্ষ নোটন মালের বিরুদ্ধে অভিযোগ করেন আবদুল আজিজ রাজপুত নামে এক অভিভাবক।

তার দাবি, হযরত মুহাম্মদ (সঃ)-এর নামে কুৎসা রটিয়েছেন ওই অধ্যক্ষ। নোটনের বিরুদ্ধে ঘোটকি থানায় এফআইআর দায়ের করা হয়। এদিকে নবীকে কটাক্ষের খবর ছড়িয়ে পড়তেই উত্তপ্ত হয়ে ওঠে পরিবেশ।

অভিযোগ ওঠে, ওই এলাকার, সংখ্যালঘু হিন্দুদের মারধর ও তাদের লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়।

খবরে বলা হয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে নামে বিশাল পুলিশবাহিনী। এরপর বিক্ষোভকারীদের দাবি মেনে গ্রেফতার করা হয় অভিযুক্ত অধ্যক্ষকে।

অতিরিক্ত পুলিশ ইন্সপেক্টর জেনারেল জামিল আহমেদ জানান, নিরাপত্তার কারণে তাঁকে হেফাজতে নেওয়া হয়েছে। এক টুইট বার্তায় তিনি বলেন, অভিযোগের ভিত্তিতে যথাযথ তদন্ত করা হবে। সত্য উদঘাটনের ন্যায়বিচার পাওয়া যাবে।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের বিধায়ক তথা পাকিস্তান হিন্দু কাউন্সিলের প্রধান রমেশ কুমার বাঁকওয়ানি ডন'কে জানান, অভিযোগের তদন্তের ভার দেয়া হয়েছে হায়দরাবাদ ডেপুটি ইন্সপেক্টর জেনারেল নইম শেখের উপর। তার দাবি, বিক্ষোভকারীরা তিনটি মন্দির ভাঙচুর করা ছাড়াও হিন্দু সম্প্রদায়ের একটি স্কুল এবং বেশ কিছু বসতবাড়িতে লুঠ চালায়।

ইত্তেফাক/এসআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৯ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন