বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

৭ মাস পর করোনায় সর্বনিম্ন মৃত্যু

আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ১৯:২৭

একদিনে করোনা আক্রান্ত হয়ে দেশে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ১৭ মার্চ ১১ জনের মৃত্যু হয়েছিল। সে হিসেবে প্রায় সাত মাস পর  করোনায় সর্বনিম্ন মৃত্যু দেখলো দেশ। 

বৃগস্পতিবার (৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা ভাইরাসের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

একদিনে করোনায় মারা যাওয়া ১২ জনকে নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৭ হাজার ৬৪৭ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৬৬৩ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৬০ হাজার ৮১৮ জন। 

করোনায় শনাক্তের হার কমলেও মৃত্যু বেড়েছে

করোনা আক্রান্ত হয়ে একই সময়ে সুস্থ হয়েছেন ৬৬৪ জন। তাদের নিয়ে করোনা আক্রান্ত হয়ে মোট ১৫ লাখ ২১ হাজার ৭৭৭ জন সুস্থ হয়েছেন বলে জানাচ্ছে অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার দুই দশমিক ৯৭ শতাংশ। আর এখন পর্যন্ত দেশে করোনা আক্রান্ত রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৭৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

No description available.

অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২২ হাজার ৭৮২টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২২ হাজার ৩২১টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯৮ লাখ ৯১ হাজার ৬১৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭২ লাখ ৭৩ হাজার ৯৮৪টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৬ লাখ ১৭ হাজার ৬৩০টি।

একই সময়ে মারা যাওয়া ১২ জনের মধ্যে পুরুষ ছয় জন আর নারী ছয় জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৭৩০ জন আর নারী মারা গেলেন নয় হাজার ৯১৭ জন। শতকরা হিসাবে পুরুষ ৬৪ দশমিক ১৩ শতাংশ আর নারী ৩৫ দশমিক ৮৭ শতাংশ।

ইত্তেফাক/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন

আন্তর্জাতিক জাদুঘর দিবস বুধবার

বঙ্গবন্ধু পরিষদ বাংলাদেশ ব্যাংক শাখার নতুন কমিটির ঘোষণা

কোন কোন দেশে টাকা রেখেছেন পি কে হালদার, জানতে চেয়েছেন হাইকোর্ট

পি কে হালদারকে দেশে আনতে রুলের শুনানি আজ

এ সম্পর্কিত আরও পড়ুন

বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে শেখ হাসিনার অবদান অপরিসীম 

বিশেষ সংবাদ

কীভাবে ফেরানো যাবে পি কে হালদারকে? 

সড়ক দুর্ঘটনায় দেশে পক্ষাঘাতগ্রস্ত রোগী বাড়ছে আশঙ্কাজনকহারে

যুবলীগ নেতা শফিকুলের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত