বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

চাকরির কথা বলে টাকা আত্মসাৎ, গ্রেফতার ৪

আপডেট : ১০ নভেম্বর ২০২১, ১৯:০৮

সাভারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা পরিচয়ে ভুয়া নিয়োগপত্র তৈরি করে টাকা আত্মসাৎ করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। 

মঙ্গলবার (৯ নভেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে উপজেলার রাজফুলবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। 

এসময় তাদের কাছ থেকে চাকরিতে নিয়োগের জীবন বৃত্তান্ত, নিয়োগপত্র, আইডি কার্ড, বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পোশাকে পরিহিত ছবি, দলিল তৈরির স্ট্যাম্প, নেমপ্লেট, ভোটার আইডি কার্ডের ফটোকপি, পাসপোর্ট, বিভিন্ন ব্যাংকের নাম সম্বলিত চেকের পাতা, একটি ব্যাংকের চেক বই এবং একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

গ্রেফতারকৃত প্রতারক চক্রের সদস্যরা হলো- টাঙ্গাইলের মো. শরীফ (৩৯), দেলোয়ার হোসেন (৪৮), আজমত খান (৪২) এবং ফরিদপুরের মো. ওবায়দুর রহমান (৩৫)। 

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ ঢাকা এবং আশেপাশের এলাকায় গরীব ও অসহায় চাকরি প্রত্যাশীদের দুর্বলতার সুযোগ নিয়ে বিভিন্ন পদে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণা করে আসছিলো। চক্রটির সদস্যরা নিজেদেরকে সরকারি বড় কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন বাহিনীর পোশাক পরিহিত ছবি ব্যবহার করে চাকরি প্রত্যাশীদের আকৃষ্ট করতো। এছাড়া তারা নিজেদেরকে বাংলাদেশের আইনশৃঙ্খলা ও প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তা হিসেবে পরিচয় প্রদান করে চাকরির ভুয়া নিয়োগপত্র ও জাল স্ট্যাম্প তৈরি করে বিভিন্ন লোকজনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করেছে। 

র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা তাদের প্রতারণার কথা স্বীকার করেছে। তারা উচ্চ পদস্থ কর্মকর্তার পরিচয় দিয়ে অভিনব কায়দায় নিরীহ ব্যক্তিদের বাংলাদেশের বিভিন্ন সরকারি বাহিনীসহ অন্যান্য সংস্থায় চাকরি দেওয়ার প্রলোভন দেখাতো। এভাবে চাকরি প্রত্যাশী গরিব, অসহায়, নিম্ন মধ্যবিত্ত মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 

 

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

মোংলায় হরিণের পাঁচটি চামড়াসহ আটক ১

রাণীর পর গিনেসে এবার ‘চারু’র নাম

র‌্যাবের হাতে ভুয়া র‌্যাব সদস্য গ্রেফতার

ভেজাল গুড় তৈরির কারখানা সিলগালা ও জরিমানা

এ সম্পর্কিত আরও পড়ুন

আশুলিয়ায় শ্রমিকদের মারধরের অভিযোগে মামলা, গ্রেফতার ১

‘পুরুষের তুলনায় বেশি নিরাপদ নারী চালক’

সাভারে বাসাবাড়িতে গ্যাসের তীব্র সংকট

জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’-এর সক্রিয় সদস্য গ্রেফতার