মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সিলেটে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান শুরু

আপডেট : ১৭ নভেম্বর ২০২১, ১৪:১৫

বুধবার (১৭ নভেম্বর) থেকে সিলেট বিভাগে এইচএসসি পরীক্ষার্থীদের করোনা প্রতিরোধক টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দফায় সিলেট বিভাগে প্রায় ৬৭ হাজার এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীরা ফাইজারের ভ্যাকসিন পাবেন।

জানা গেছে, প্রথমদিন সিলেট বিভাগের সিলেট ও হবিগঞ্জে টিকাদান শুরু হয়েছে। এর পর দিন থেকে সুনামগঞ্জ ও মৌলভীবাজারের পরীক্ষার্থীদের টিকা দেওয়া হবে। পর্যায়ক্রমে সিলেট শিক্ষাবোর্ডের আওতাধীন প্রতিটি জেলা ও উপজেলার পরীক্ষার্থীরা টিকার আওতায় আসবে। এইচএসসি বা সমমানের পরীক্ষা শুরুর আগে সব পরীক্ষার্থীকে প্রথম ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। 

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, বুধবার সিলেট সরকারি মহিলা কলেজ ও সিলেট এমসি কলেজ কেন্দ্রে সকাল ১০টা থেকে এইচএসসি পরীক্ষার্থীদের টিকা দেওয়া হচ্ছে। প্রথম দিনে মহিলা কলেজ কেন্দ্রে ৪৫০ জন ও এমসি কলেজ কেন্দ্রে ৫৬০ জন এইচএসসি পরীক্ষার্থী ভ্যাকসিন দেওয়া হবে। প্রথম দফায় আজ বুধবার থেকে সরকারী ছুটির দিন ছাড়া চলতি মাসের ২২ নভেম্বর পর্যন্ত সিলেট সিটি কর্পোরেশন এলাকার মোট ২২টি কলেজ, মাদ্রাসার ৮ হাজার ৬০০ জন এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের প্রথম ডোজ টিকা দেওয়া হবে।

সিলেটের ডেপুটি সিভল সার্জন ডা. জন্মেজয় দত্ত জানান, সরকারের সিদ্ধান্ত মোতাবেক এবার প্রথমেই এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের টিকার আওতায় আনা হচ্ছে। পর্যায়ক্রমে ৬ষ্ট শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত অর্থাৎ ১২ বছর থেকে ১৮ বছর পর্যন্ত সকল শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে।

চলতি মাসের শুরুর দিকে ঢাকায় কভিড-১৯ টিকার আওতায় শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

জাপানে বেড়েছে করোনা সংক্রমণ, মৃত্যু বেশি ফ্রান্সে 

করোনা ভ্যাকসিন

দেশের তৈরি ‘বঙ্গভ্যাক্স’ মানবদেহে ট্রায়ালের অনুমতি

‘জুলাইয়ের শেষে ৫-১২ বছর বয়সীদের করোনার টিকা’

শিশুদের টিকা নিতে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে হবে: স্বাস্থ্য অধিদপ্তর

এ সম্পর্কিত আরও পড়ুন

সপ্তাহব্যাপী করোনার বুস্টার ডোজ কার্যক্রম শুরু আজ

৪ জুন থেকে করোনার বুস্টার ডোজ সপ্তাহ শুরু  

টিকার আওতায় ৬২ শতাংশ মানুষ

প্রতি বছরই করোনার টিকা নিতে হতে পারে: ফাইজার