শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যে কারণে কারাগারে ঢাবির ‘নিখোঁজ’ শিক্ষার্থী

আপডেট : ২২ নভেম্বর ২০২১, ১৬:২৮

অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হামিদ শিকদার হিমেলের খোঁজ মিলেছে। নিখোঁজের চার দিন পর সোমবার তার সন্ধান পাওয়া যায়। তিনি বর্তমান সাজাপ্রাপ্ত হয়ে টাঙ্গাইল কারাগারে রয়েছেন। টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন।

গত শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল থেকে গ্রামের বাড়ি টাঙ্গাইলের সখীপুরে যাওয়ার কথা বলে রওনা হন হিমেল। এর পর থেকে তার মোবাইল ফোন বন্ধ থাকে। হিমেল বাড়ি না ফেরায় তার পরিবার ও স্বজনরা উদ্বিগ্ন হয়ে পড়ে। এ ব্যাপারে গত শনিবার শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। হিমেল সখীপুর উপজেলার জামালহাটকুড়া গ্রামের বিল্লাল শিকদারের ছেলে। তিনি ঢাবির রসায়ন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।  

টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রাব্বি জানান, হিমেল গত শুক্রবার টাঙ্গাইলের একটি কেন্দ্রে খাদ্য অধিদফতরের উপখাদ্য পরিদর্শক পদে নিয়োগ পরীক্ষায় প্রক্সি (বদলি পরীক্ষা) দিতে এসে আটক হন। এ সময় তার কাছে একটি ডিজিটাল ডিভাইস পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে এক মাসের কারাদণ্ড দেয়। এর পর থেকে তিনি টাঙ্গাইল কারাগারে রয়েছে। 

ইত্তেফাক/ইউবি