শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইউপি নির্বাচন: খুলনায় নৌকার সমর্থককে পিটিয়ে হত্যা

আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ১০:৫৫

নির্বাচনী সহিংসতায় খুলনার তেরখাদা উপজেলার মধুপুর ইউনিয়নে বাবুল শিকদার (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। রবিবার (২৮ নভেম্বর) ভোরে খুলনা মেডিক্যাল কলেজ হসপাতালে কিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন তেরখাদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল আলম।

নিহত বাবুল শিকদার মধুপুর ইউনিয়নের কুলাপাটগা‌তি গ্রামের মো. সিরাজ শিকদারের ছেলে। তিনি আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মো. মহসিনের সমর্থক ছিলেন।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি জহুরুল আলম জানান, নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে শনিবার (২৭ নভেম্বর) দিনগত রাত ১১ টার দিকে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মো. মহসিনের জন্য বাবুলসহ অন্যান্যরা কুলাপাটগা‌তি গ্রামে ভোট চাইতে যান। এ সময় বাবুল শিকদারকে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর লোকজন হাতুড়িসহ ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায়। পরে এলাকাবাসী মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত বাবুল শিকদারকে মূমুর্ষ অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতাল পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার (২৮ নভেম্বর) ভোর ৬টা ১৫ মিনিটে বাবুল শিকদার মৃত্যুবরণ করেন। বর্তমানে তার মরদেহ খুমেক হাসপাতালে রয়েছে।

ওসি বলেন, ঘটনার পর আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনার পর থেকে হামলার সঙ্গে জড়িতরা এলাকা ছেড়ে পালিয়েছেন। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। তবে, এ ঘটনায় এখনও কোনো মামলা হয়নি। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, আজ রবিবার (২৮ নভেম্বর) তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে খুলনা জেলার তেরখাদা ও রূপসা উপজেলার সাতটি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। ইউনিয়নগুলো- তেরখাদা উপজেলার মধুপুর, আজগড়া, সাচিয়াদাহ, ছাগলাদাহ, তেরখাদা সদর ও বারাসাত ইউনিয়ন এবং রূপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়ন।

ইত্তেফাক/ইআ