বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‌‘পুলিশের গাড়ির লাইসেন্স নেই, নিরাপদ সড়ক কীভাবে হবে?’

আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ১৪:৪৩

রাজধানীর রামপুরা ব্রিজে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভরত শিক্ষার্থীদের লাইসেন্স না দেখাতে পারায় একটি গাড়ি আটকে রেখেছেন শিক্ষার্থীরা। তাদের দাবি, খিলগাঁও সরকারি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র রাফিকে ধাক্কা দিয়েছেন পুলিশ কর্মকর্তারা। এতে তিনি আহত হন।

আজ বুধবার (১ ডিসেম্বর) রাজধানীর রামপুরা ব্রিজে নিরাপদ সড়কের দাবিতে সড়ক অবরোধকালে এ ঘটনা ঘটে। 

শিক্ষার্থীরা বলছেন, আইনশৃঙ্খলা বাহিনীর যদি ড্রাইভিং লাইসেন্স না থাকে তাহলে নিরাপদ সড়ক কীভাবে হবে। আমরা পুলিশের গাড়ির লাইসেন্স চেক করতে গেলে লাইসেন্স দেখাতে পারেননি। সেই সময় এক শিক্ষার্থীকে ধাক্কা দেন এক পুলিশ সদস্য। 

কোনো নম্বর প্লেট নেই পুলিশের গাড়িতে

সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীরা ‘পুলিশ ভুয়া, ভুয়া’ স্লোগান দিয়ে তাকে রামপুরা পুলিশ বক্সের সামনে নিয়ে আসেন। সেখানে কর্মরত অফিসারের কাছে এ বিষয়ে অভিযোগ করেন এবং তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার দাবি জানান। তবে উপস্থিত কর্মকর্তারা কোনো আইনি ব্যবস্থা না নিয়ে উল্টো ওই পুলিশ সদস্যকে শিক্ষার্থীদের কাছ থেকে মুক্ত করে বক্সের ভেতরে নিয়ে যান। এরপর শিক্ষার্থীরা পুলিশ বক্স ঘিরে ফেলেন।

খিলগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) নুরে আলম জানান, পুলিশের গাড়ির লাইসেন্স না থাকায় শিক্ষার্থীরা গাড়িটিকে জব্দ করেছে। তবে, শিক্ষার্থীরা যে দাবি করেছে লাইসেন্স না দেখিয়ে শিক্ষার্থীকে ধাক্কা দিয়েছে এটা আসলে সঠিক নয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা কাজ করছি।

ইত্তেফাক/কেএইচ/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

‘সড়কে একটি প্রাণীরও লাশ দেখতে চাই না’

শনিবারও সড়কে থাকবে শিক্ষার্থীরা, ‘লাল কার্ড’ দেখানোর ঘোষণা  

শিক্ষার্থীদের বৃহস্পতিবারের কর্মসূচিতে যা থাকছে  

‘পড়তে এসেছি মরতে নয়’

এ সম্পর্কিত আরও পড়ুন

সাইন্সল্যাবে বাসে হাফ পাস চালুর দাবিতে আন্দোলন, গাড়ি ভাঙচুর

বিশেষ সংবাদ

হাফ পাস নাই!