শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসব

আপডেট : ১৫ ডিসেম্বর ২০২১, ১৩:২৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ময়মনসিংহে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ৩ দিনব্যাপী মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে।

রবিবার (১২ ডিসেম্বর) উৎসবের উদ্বোধন করেন কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর জালাল উদ্দিন ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ড. মো. মোফাকখারুল ইকবাল। বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি ক্লাব যৌথভাবে এ চলচ্চিত্র উৎসবের আয়োজন করে।

চলচ্চিত্র উৎসবের প্রথম দিন আজ  দেখানো হয়- চিরঞ্জীব বঙ্গবন্ধু (প্রামাণ্যচিত্র), গেরিলা (পূর্ণদৈর্ঘ্য), বঙ্গবন্ধু ও বাংলাদেশ(প্রামাণ্যচিত্র), মেঘমল্লার(পূর্ণদৈর্ঘ্য)। আগামীকাল প্রদর্শীত হবে একাত্তরের মা জননী (পূর্ণদৈর্ঘ্য), একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি (প্রামাণ্যচিত্র), ভুবন মাঝি (পূর্ণদৈর্ঘ্য) ও সেই রাতের কথা বলতে এসেছি (প্রামাণ্যচিত্র) এবং ১৪ ডিসেম্বর দেখানো হবে স্টপ জেনোসাইড (প্রামাণ্যচিত্র), অনিল বাগচীর একদিন (পূর্ণদৈর্ঘ্য), বর্ধভূমিতে একদিন (প্রামাণ্যচিত্র) ও বিশ্বসভায় বাংলাদেশ (প্রামাণ্যচিত্র)।

 

ইত্তেফাক/ইউবি