সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বশেমুরবিপ্রবিতে উন্মুক্ত বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

আপডেট : ১৬ ডিসেম্বর ২০২১, ০২:২৩

মহান বিজয় দিবস উপলক্ষে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (বশেমুরবিপ্রবিডিএস) আয়োজনে উন্মুক্ত বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১৫ ডিসেম্বর) বিকাল ৩টায় শহীদ মিনারে বশেমুরবিপ্রবিডিএসের সভাপতি ইজাজ রহমানের সঞ্চালনায় এটি অনুষ্ঠিত হয়।

'এই সংসদ (বাংলাদেশ) বৃহৎ উন্নয়ন প্রকল্প নয়, সামাজিক নিরপত্তা খাতে অধিক মনোযোগ প্রদান করবে' শিরোনামে প্রস্তাবের পক্ষে ও বিপক্ষে বিতর্ক করেন অংশগ্রহণকারীরা।

প্রস্তাবটির পক্ষে সরকারি দল হিসেবে যুক্তি তুলে ধরেন তানহীম রহমান, ফাতেমা-তুজ-জিনিয়া, মুকুল আহমেদ। প্রস্তাবটির বিরোধী দল হিসেবে যুক্তিতর্ক উপস্থাপন করেন অনিক চৌধুরী তপু, পার্থ প্রতিম ব্ৰহ্মা, শেখ মুহাম্মদ রিফাত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ও বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. রাজিউর রহমান, বাংলা বিভাগের সভাপতি জাকিয়া সুলতানা মুক্তা, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শামসুল আরেফিন এবং কৃষি বিভাগের অধ্যাপক মো. গোলাম ফেরদৌস।

বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি এজাজ রহমান বলেন, মুক্তবুদ্ধি চর্চা ও বিকাশের ক্ষেত্রে আমাদের যে স্বাধীনতাটুকু দরকার তার প্রথম প্রাপ্তি ঘটে এই মহান বিজয় দিবসে৷ বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটি তাই এই চর্চা কে অব্যাহত রাখতে মহান মুক্তিযুদ্ধের শহীদদেরকে স্মরণের উদ্দেশ্যে এই আয়োজন করেছে।

ইত্তেফাক/এসটিএম